সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সাংবাদিকের ওপর হামলা, জড়িতদের ছাত্রত্ব বাতিলের দাবি

শনিবার, মার্চ ২৩, ২০২৪
সাংবাদিকের ওপর হামলা, জড়িতদের ছাত্রত্ব বাতিলের দাবি

তিতুমীর কলেজ প্রতিনিধি:

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি, দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক সাব্বির আহমেদের উপর হামলায় জড়িত সন্ত্রাসীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৩ মার্চ (শনিবার) দুপুর ১২টায় তিতুমীর কলেজের মূল ফটকে  সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস) এ মানববন্ধন করে।

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিশাদের সঞ্চালনায় ও সভাপতি তাওসিফ মাইমুনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন। 

এসময় আকতার হোসেন বলেন, কলেজের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ নেওয়ায় সাংবাদিক সাব্বিরের অপরাধ। তাই ছাত্রলীগের নামধারী সন্ত্রাসীরা ১৫ থেকে ২০ জন অতর্কিত হামলা চালিয়ে রক্তাক্ত করেছে। এ ঘটনায় উচিত ছিল কলেজ প্রশাসনের পক্ষ থেকে জড়িতদের বিরুদ্ধে মামলা করা কিন্তু তারা নিরব ভূমিকা পালন করেছে, আমি এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  সেই সাথে কলেজ প্রশাসনকে বলব দ্রুত পদক্ষেপ নিন, ছাত্রত্ব বাতিল করুন। 

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃত্বের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, হামলায় জড়িত প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নিন। এরা ছাত্রলীগ নয়, এরা ছাত্রলীগের নামধারী, ছাত্রলীগের নাম ব্যবহার করে ক্যাম্পাসে অনিরাপদ করে, সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি শহিদুল ইসলাম বলেন, আমাদের অবাক লাগে একজন সংবাদকর্মীকে এভাবে হামলা করে গ্রেফতার এড়ানো যায়। আমরা স্পষ্ট ভাবে জানতে চাই যারা এই হামলা চালিয়েছেন তারা এতো সাহস কোথায় পায়। প্রশাসন তাদের আস্কারা দেওয়ায় তারা দিন দিন লাগামহীন হয়ে যাচ্ছে। স্বার্থে আঘাত লাগলেই তারা সাংবাদিকদের উপর হামলা চালায়। আমরা ঢাকা সাংবাদিক ইউনিয়ন ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলতে চাই, যেই সন্ত্রাসীরা এই হামলা করেছে তাদের গ্রেফতার কিরে দৃশ্যমান শাস্তির আওতায় আনতে হবে।

এছাড়াও বক্তব্য রাখেন, সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির উপদেষ্টা সহযোগী অধ্যাপক কামাল উদ্দিন হয়দার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি, শহিদুল ইসলাম,  সাধারণ সম্পাদক খুরসিদ আলম, সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ফয়েজ রেজা, জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার শ্বপ্না চক্রবর্তী, সময় টিভির সিনিয়র রিপোর্টার সানবিন রূপল, বিডিনিউজের সিনিয়র রিপোর্টার ওবায়দুল রহমান মাসুম, ক্যাব নেতা জেমসন মাহমুদ, জিটিভির সিনিয়র প্রডিউসার তুষার জামিল প্রমুখ। 

মানববন্ধনে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতাকর্মী, সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সদস্যরা ও কলেজের অন্যান্য সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শুক্রবার কলেজ ক্যাম্পাস থেকে ইফতার করে ফেরার পথে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দৈনিক সময়ের আলো পত্রিকার সাংবাদিক সাব্বির আহমেদের ওপর রড, লাঠি নিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। ১০ থেকে ১৫ জন মিলে বেধরক পিটিয়ে জখম করে সাব্বিরকে। অভিযোগ আছে তারা সবাই তিতুমীর কলেজ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।  কলেজ ক্যাম্পাস ও আশপাশের এলাকার অনিয়ম চাঁদাবাজি নিয়ে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করারায় ক্ষুব্ধ ছিলো ছাত্রলীগ। সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক জুয়েল মোড়লের ইন্ধনে এমন হামলার ঘটনা ঘটে। 

গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতাল পরে সোহরাওয়ার্দী হাসপাতালে তাকে ভর্তি করা হয় সাব্বিরকে। ঘটনার সংশ্লিষ্টতায় তিতুমীর কলেজ শাখার ছাত্রলীগ সহ সম্পাদক ইমরুল রুদ্রকে বহিস্কার করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগ। হামলার ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা হয়নি। থানার অভিযোগ দায়ের করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন আছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল