সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবি সায়েন্স ক্লাবের সভাপতি নিরব, সম্পাদক জুনাইদ

শনিবার, মার্চ ২৩, ২০২৪
ইবি সায়েন্স ক্লাবের সভাপতি নিরব, সম্পাদক জুনাইদ

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি: 

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সায়েন্স ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিরব হোসেন সভাপতি এবং  ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের জুনাইদুল মোস্তফা সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

রোববার (২৩ মার্চ) দুপুর ১২টায় ক্লাবটির প্রধান উপদেষ্টা ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শাহজাহান আলীর অফিস কক্ষে অনুষ্ঠিত এক সাধারণ সভায় এ নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়। 

কমিটি ঘোষণাকালীন ক্লাবটির প্রতিষ্ঠাতা সভাপতি ও স্ট্যান্ডিং কমিটি প্রধান শফিকুল ইসলাম ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও স্ট্যান্ডিং কমিটি সদস্য আরমান হোসেনসহ সাবেক ও বর্তমান কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। এ সময় পুরাতন কমিটির নেতৃবৃন্দ নতুন কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করেন। নতুন কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ইসমাতুল ফেরদৌস লিভা, সাজ্জাদ হোসাইন সৈকত ও নাঈমুল ফারাবি। যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসাইন, শাহরিয়ার হাসান সাকিব, কোষাধ্যক্ষ সরোয়ার হোসাইন সাকিব, সাংগঠনিক সম্পাদক মুবাশশির আমিন, সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুজ্জামান হিমেল, রাফি আয়ান রহমান, দপ্তর সম্পাদক আফরা আনজুম জেনিন ও সহ-দপ্তর সম্পাদক জুনায়েদ হোসাইন। এছাড়া শিক্ষা ও গবেষণা সম্পাদক, প্রকাশনা সম্পাদক, আইটি সম্পাদক ও ফটোগ্রাফি অ্যান্ড মিডিয়া সম্পাদকসহ আরও ১৩টি পদে ১৯জন এই কমিটিতে স্থান পেয়েছেন। কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন ১৮ জন। 

উল্লেখ্য, ২০২২ সালের ১ অক্টোবর ইসলামী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব প্রতিষ্ঠিত হয়। সূচনালগ্ন থেকেই এটি বিজ্ঞানমনস্ক জাতি গঠন এবং বিজ্ঞান ও প্রযুক্তিগত জ্ঞানের প্রচার-প্রসারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে ক্ষুদে শিক্ষার্থীদের উদ্ভাবনে আগ্রহী করার জন্য জাতীয় বিজ্ঞান মেলা, বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতা, কর্মশালা, সভা ও সেমিনারের আয়োজন করে থাকে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল