শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ধরা-ছোঁয়ার বাইরে শ্রীলঙ্কা, ধনঞ্জয়ার সেঞ্চুরি

রোববার, মার্চ ২৪, ২০২৪
ধরা-ছোঁয়ার বাইরে শ্রীলঙ্কা, ধনঞ্জয়ার সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক:

একই টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করে ফেললেন ধনঞ্জয়া ডি সিলভা। শুধু তিনি একা নন, একই টেস্টের দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরির পথে এগিয়ে রয়েছে কামিন্দু মেন্ডিস।

প্রথম ইনিংসে এই দু’জনের জুটির ওপর ভর করেই ২৮০ রান করেছিলো শ্রীলঙ্কা। ২০২ রানের জুটি গড়েছিলেন তারা। দু’জনই করেছিলেন সমান ১০২ করে রান।

দ্বিতীয় ইনিংসেও একই চিত্রনাট্য। ১২৬ রানে ৬ উইকেট পড়ার পর একইভাবে জুটি গড়ে দাঁড়িয়ে গেলেন তারা দু’জন। ১৭৩ রানের অনবদ্য জুটি গড়ার পর অবশেষে বিচ্ছিন্ন হন তারা।

১৭৯ বলে ১০৮ রান করা লঙ্কান অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভার উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। জাকির হাসানের হাতে ক্যাচ দেন তিনি। শ্রীলঙ্কার দলীয় রান এ সময় দাঁড়ায় ২৯৯।

৯২ রানের লিড নিয়ে ব্যাট করতে নামার পর দ্বিতীয় দিন শেষ বিকেলেই লঙ্কানদের ৫ উইকেট তুলে নিয়েছিলো বাংলাদেশের বোলাররা। দিন শেষে করেছিলো তারা ৫ উইকেটে ১১৯ রান নিয়ে।

যদিও ৫২ রান করা দিমুথ করুনারত্নে আউট হওয়ার পর লঙ্কানরা রাতের প্রহরী (নাইটওয়াচম্যান) হিসেবে উইকেটে পাঠায় বিশ্ব ফার্নান্দোকে। ২ রান নিয়ে তিনি অপরাজিত থাকেন। সঙ্গে প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ধনঞ্জয়া ডি সিলভা অপরাজিত থাকেন ২৩ রানে।

আজ তৃতীয় দিন ব্যাট করতে নামার পর বিশ্ব ফার্নান্দোকে দ্রুতই সাজঘরের পথ দেখিয়ে দেন বাংলাদেশের পেসার খালেদ আহমেদ। ২৪ বলে ৪ রান করে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল