বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ডিজেল-কেরোসিনের দাম লিটারে ২ টাকা ২৫ পয়সা কমলো

রোববার, মার্চ ৩১, ২০২৪
ডিজেল-কেরোসিনের দাম লিটারে ২ টাকা ২৫ পয়সা কমলো

নিজস্ব প্রতিবেদক:

আবারও কমেছে জ্বালানি তেলের দাম। চলতি বছরের এপ্রিল মাসের জন্য ডিজেলের বিদ্যমান বিক্রয়মূল্য ১০৮.২৫ টাকা লিটার থেকে ২.২৫ টাকা কমিয়ে করে ১০৬.০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও কেরোসিন ১০৮.২৫ টাকা হতে ২.২৫ টাকা হ্রাস করে ১০৬.০০ টাকা লিটার নির্ধারণ করা হয়েছে। তবে পেট্রোল ও অকটেনের দাম কমেনি।

রোববার (৩১ মার্চ) বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য হ্রাস/বৃদ্ধির সাথে সামঞ্জস্য রেখে স্বয়ংক্রিয় পদ্ধতিতে দেশে ভোক্তা পর্যায়ে প্রতিমাসে জ্বালানি তেলের মূল্য নির্ধারণের লক্ষ্যে ডায়নামিক প্রাইসিং ফর্মুলার আলোকে দাম সমন্বয় করা হলো।

২০২৪ সালের এপ্রিল মাসের জন্য ডিজেলের বিদ্যমান বিক্রয়মূল্য লিটার ১০৮.২৫ টাকা থেকে ২.২৫ টাকা কমিয়ে ১০৬.০০ টাকা, লিটারপ্রতি কেরোসিন ১০৮.২৫ টাকা থেকে ২.২৫ টাকা কমিয়ে ১০৬.০০ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। অকটেনের লিটার ১২৬.০০ টাকা, পেট্রোল ১২২.০০ টাকাতে অপরিবর্তিত রেখে ভোক্তা পর্যায়ে বিক্রয়মূল্য সমন্বয় করা হয়েছে।

সরকার গত ২৯ ফেব্রুয়ারি জ্বালানি তেলের স্বয়ংক্রিয় পদ্ধতিতে মূল্য নির্ধারণের  নির্দেশিকার প্রজ্ঞাপন প্রকাশ করেছে। তারই ধারাবাহিকতায় গত ৭ মার্চ প্রথম প্রাইসিং ফর্মুলা অনুসারে জ্বালানি তেলের মূল্য সমন্বয়ের প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছিল।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল