মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

হে মাহে রমজানুল মোবারক, আবারো একবছরের অপেক্ষা

মঙ্গলবার, এপ্রিল ৯, ২০২৪
হে মাহে রমজানুল মোবারক, আবারো একবছরের অপেক্ষা

সময় জার্নাল ডেস্ক:

আলবিদা, আলবিদা হে মাহে রমজানুল মোবারক। হে রহমত, মাগফেরাত, নাজাতের মাস। হে সিয়াম সাধনার মাস। রাত জেগে কোরআন তেলাওয়াত ও নামাজ পড়ার মাস তোমাকে বিদায়, তোমাকে সালাম।

মাহে রমজানের মাস শেষ হচ্ছে। আজ বা আগামীকাল  পশ্চিমাকাশে দেখা যাবে পবিত্র ঈদের বাঁকা চাঁদ। 

 হে অশ্রু বিসর্জনের মাস, পাপ মুক্তিদাতা তোমাকে হাজার সালাম। হে রহমত বরকত নাজাতের মাস তোমাকে জানাই বিদায় সম্ভাষণ। হে উপহার ও সন্তুষ্টির মাস তারাবীহ ও তাহাজ্জুদের মাস তোমাকে জানাই সালাম। তুমি আমাদের ছেড়ে যাচ্ছো, অথচ তুমি এমন নাও যে, তোমাকে ছাড়া যায়। 

তোমার বিদায়ের বেলায় হৃদয়ের কাতরতা যন্ত্রণা অসহ্য মনে হয়। তুমি ছিলে মুসলমানের জন্য শ্রেষ্ঠ উপহার। তোমার প্রতিটি দিন পূণ্যের একটি একটি পর্বত। আমরা তোমাকে স্মরণ করছি, সালাম করছি, প্রেরণ করছি দরুদ।  

পুষ্পগুলো একে একে ঝরে যাচ্ছে। আমরা যে অনেক রকম ইবাদত করতাম তা আস্তে আস্তে দূরে সরে যাচ্ছে। আমরা আবার নিজেদের স্বাভাবিক জীবনে ফিরে যাচ্ছি। জেনে রাখা ভাল, বিদায়ের কোনো শেষ নেই, সময় নেই।

কত মানুষ তোমার সাথী ছিল,আল্লাহর আদেশ প্রতিপালনে অংশীদার ছিল, আজ তারা কোথায়? তারা নিজ নিজ কবরে আরামে শায়িত। তাদের নিজ আত্মার উপর কোনো অধিকার নেই। কেয়ামতের দিনের জন্য তারা অপেক্ষামান–কখন আল্লাহর ডাকে সাড়া দেবে, হাজির হবে।

হে বিশ্বজগতের মালিক! হে করুণা বর্ষণকারী! হে রহমানুর রহীম দয়াময়! তুমি আমাদের পবিত্র রমজানকে পূণ্যের মাধ্যমে অতিবাহিত করিয়েছো, তুমি রমজানের মতো সমস্ত বছর আমাদের জন্য রহমত, বরকত ও মধুময় করে দাও।

নাজিল কর বছরব্যাপী করুণাধারা। বরকত দাও আমাদের কর্মে। চালাও সরল সঠিক পূণ্যের পথে। কবুল করো আমাদের রোজা নামাজ। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল