সোমবার, ০৬ মে ২০২৪

প্যারিস অলিম্পিকে তিতুমীর কলেজের ফয়সাল

বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
প্যারিস অলিম্পিকে তিতুমীর কলেজের ফয়সাল

তিতুমীর কলেজ প্রতিনিধি 

অলিম্পিক গেমসের কথা শুনলেই কল্পনাতে জমকালো বিশাল এক আয়োজনের চিত্র চোখে ভেসে ওঠে। বাংলাদেশ থেকে ৭৯৯০ কিলোমিটার দূরের দেশ ফ্রান্স, সেখানে প্যারিস অলিম্পিক গেমস ২০২৪ এ সেচ্ছাসেবক হিসেবে কাজ করার সুযোগ পেয়েছে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী ফয়সাল হোসেন। সে ইনভেন্টরি টিম মেম্বার হিসেবে কাজ করবে।

প্যারিস অলিম্পিক গেমসের সেচ্ছাসেবক প্ল্যাটফর্মটি ২০২৩ সালের মার্চে জনসাধারণের জন্য উন্মুক্ত করে এবং ৩ মে নিবন্ধন শেষ হওয়ার পর প্যারিস অলিম্পিক আয়োজক কমিটির কাছে তিন লক্ষাধিক আবেদন জমা হয়। এর মধ্যে থেকে মূল্যায়নের ভিত্তিতে নির্বাচিত করা হয় ৪৫ হাজার সেচ্ছাসেবক। 

এ বিষয়ে ফয়সাল হোসেন সময় জার্নালকে বলেন, আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি  প্যারিস অলিম্পিক কতৃপক্ষের প্রতি, আমাকে সেচ্ছাসেবক হিসেবে নির্বাচিত করেছেন।আমার দীর্ঘদিনের ভলেন্টিয়ারের অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো এবং বিশ্বের সবচেয়ে বড় এই ক্রিয়া আসরে বাংলাদেশকে উপস্থাপন করার সুযোগ পাব। আমি আশা করি এই অভিজ্ঞতা আমার জীবনে নতুন দিগন্ত উন্মোচন করবে।

এছাড়াও অলিম্পিক সেচ্ছাসেবকে সুযোগ পাওয়া এই শিক্ষার্থী জানান, সবচেয়ে বড় জটিলতা হলো প্যারিস অলিম্পিক থেকে জানানো হয়েছে তারা সেখানে কোন স্বেচ্ছাসাবীর থাকার ব্যবস্থা করতে পারবে না। এমনকি প্যারিসে যাওয়া আসাও করতে হবে নিজের টাকাতেই। সেখানে যাওয়া ও থাকা আমার জন্য ব্যয়বহুল । যদি কোনো স্পন্সর প্রতিষ্ঠান এগিয়ে আসে অথবা বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন আমার দিকে দৃষ্টি দেয় তাহলেই বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসরে বাংলাদেশকে উপস্থাপন করার সুযোগ পাব।’


উল্লেখ্য, ফয়সাল হোসেন
 সরকারি তিতুমীর কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র । একাডেমিক পড়ালেখার পাশাপাশি তিনি স্বেচ্ছাসেবী হিসেবে যুক্ত ছিলেন ক্লিন এন্ড গ্রীন ক্যাম্পাস এবং বাঁধন । এছাড়াও বর্তমানে স্বেচ্ছাসেবী হিসেবে যুক্ত আছে সেভ ফিউচার বাংলাদেশ,  বেটার লিভিং ফাউন্ডেশন এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে সঙ্গে।

অলিম্পিক গেমস হলো একটি আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা। যেখানে গ্রীষ্মকালীন এবং শীতকালীন অনুষ্ঠানে বিভিন্ন দেশের প্রতিযোগীরা বিভিন্ন ধরনের খেলায় অংশগ্রহণ করেন। দুই শতাধিক দেশের অংশগ্রহণে মুখরিত এই অলিম্পিক গেমস বিশ্বের সবচেয়ে বড় এবং সর্বোচ্চ সম্মানজনক প্রতিযোগিতা হিসেবে বিবেচিত হয়ে থাকে।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল