শনিবার, ১৮ মে ২০২৪

নরসিংদী যেকোনো মূল্যে নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ

শনিবার, মে ৪, ২০২৪
নরসিংদী যেকোনো মূল্যে নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ

সাইফুল ইসলাম, নরসিংদী জেলা প্রতিনিধি:

নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বলেছেন, যেকোনো মূল্যে নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত। ভোটের দিন পুরো উপজেলা নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে।

শুক্রবার (৩ মে) দুপুর ১২ টার দিকে পলাশ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
এসময় জেলা প্রশাসক কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, আপনারা সবাই ভোট কেন্দ্রে যাবেন, পছন্দের প্রার্থীকে ভোট দেবেন।

সুষ্ঠু ভোট প্রদানে কেউ বাধা প্রদান করলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাবেন। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব, ইনশাআল্লাহ। সুষ্ঠু ভোট প্রদানের ক্ষেত্রে যা যা করা দরকার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সব ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া কেউ যদি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমরা এখন কাউকে চিনি না। আমাদের কাছে সবাই সমান।

এসময় প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্য করে ড. বদিউল আলম আরও বলেন, আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে প্রিজাইডিং অফিসারগণ মূল চালিকাশক্তি। তাদেরকে সহযোগিতা করতে ওই দিন প্রতি কেন্দ্রে কেন্দ্রে পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবি সহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যরা কাজ করবেন। প্রতি ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট সহ পৌরসভায় একাধিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এছাড়া জেলা প্রশাসক ড. বদিউল আলম ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কর্মরত প্রিজাইডিং অফিসারদের কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, আমরা সবাই এখন নির্বাচন কমিশনের অধীনস্থ। তাই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ করতে প্রিজাইডিং অফিসারদের সব ধরণের সহযোগিতা করা হবে। এরপরও যদি কোনো প্রিজাইডিং অফিসার তার সঠিক দায়িত্ব পালন না করে কোনো প্রার্থীর পক্ষে কাজ করেন, তার বিরদ্ধে বিভাগীয় মামলাসহ আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। 

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম, পলাশ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জীবন ইবনে মাসুম ও পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকতিয়ার উদ্দিন প্রমূখ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল