রবিবার, ১৯ মে ২০২৪

ফিলিস্তিনের পক্ষে পতাকা উত্তোলন ও পদযাত্রা করলো বাকৃবি ছাত্রলীগ

সোমবার, মে ৬, ২০২৪
ফিলিস্তিনের পক্ষে পতাকা উত্তোলন ও পদযাত্রা করলো বাকৃবি ছাত্রলীগ

বাকৃবি প্রতিনিধি: 

ন্যায় ও মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের উপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী চলমান আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করছে বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা । এরই প্রেক্ষিতে  বিশ্বব্যাপী চলমান ছাত্র-আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এবং হত্যাযজ্ঞ বন্ধ করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাকৃবি শাখা ছাত্রলীগ বিভিন্ন প্ল্যাকার্ড হাতে পদযাত্রা ও পরে পতাকা উত্তোলন কর্মসূচি পালন করেছে। 

সোমবার (৬ মে ) সকাল সাড়ে ১১ টায় বাকৃবি শাখা ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে পদযাত্রাটি শুরু হয়ে দেবদারু রোড, টিএসসি এবং উপাচার্যের বাসভবনের সামনের সড়কসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে  আবার ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে  ছাত্রলীগের কার্যালয়ের সামনে বাংলাদেশের পতাকার সাথে স্বাধীন ফিলিস্তিনের পতাকা উত্তোলন করেন বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ এবং সাধারণ সম্পাদক  মো. মেহেদী হাসান। এসময় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও বিভিন্ন অনুষদ ও বর্ষের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী  উপস্থিত ছিলেন। 

পদযাত্রা পরবর্তী বক্তব্যে মো. মেহেদী হাসান বলেন, নিরীহ-নিরপরাধ ফিলিস্তিন নাগরিকদের সাথে পরিচালিত জঘন্য হত্যাকাণ্ড ও মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে বিশ্বব্যাপী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যে আন্দোলন পরিচালনা করছে তার সাথে আমরা সংহতি প্রকাশ করছি। আন্দোলন-প্রতিবাদ করতে গিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর জলুম ও নির্যাতনের প্রতিবাদ জানাচ্ছি। 

খন্দকার তায়েফুর রহমান রিয়াদ বলেন, নিরীহ ফিলিস্তিনিদের উপর নির্বিচারে গনহত্যা পরিচালনাকারী জায়নবাদী ইসরাইলের বিরুদ্ধে আমেরিকার বিখ্যাত বিশ্ববিদ্যালয় গুলোর আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের উপস্থিতিতে জায়নবাদী গোষ্ঠীর নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আমেরিকায় আন্দোলনরত  শিক্ষার্থীদের প্রতি বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মীদের সংহতি প্রকাশের আহবান জানাই। গনহত্যার বিরুদ্ধে এই আন্দোলন সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়ুক। ফিলিস্তিনের মানুষ মুক্তি পাক।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল