রবিবার, ১৬ জুন ২০২৪

চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নতুন সভাপতি মুহিউদ্দিন আহমদ

বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নতুন সভাপতি মুহিউদ্দিন আহমদ

মো. জাহিদুল হক, চবি প্রতিনিধি :
   
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নতুন সভাপতির দায়িত্ব পেয়েছেন সহযোগী অধ্যাপক মুহিউদ্দিন আহমদ। তিনি বিভাগের ২৩ তম সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি সাবেক সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ মীর সাইফুদ্দিন খালেদ চৌধুরীর স্থলাভিষিক্ত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুর ১২ টায় বিভাগের চেয়ারম্যান কক্ষে বিদায়ী সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ মীর সাইফুদ্দিন খালেদ চৌধুরীর কাছ থেকে বিভাগের চেয়াম্যানের দায়িত্ব বুঝে নেন।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বয়োজ্যেষ্ঠ শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদ, প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ সাখাওয়াত হুসাইন, প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. এ এস এম বোরহান উদ্দিন এবং ড. মো মোরশেদ আলম, ড. আহসানুল কবীর, জনাব সৈয়দ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, জনাব এস. এ. এম. জিয়াউল ইসলাম, জনাব তাসনুভা রহমান, ড. মোজাম্মেল হক সহ বিভাগের শিক্ষকমন্ডলী।

বিভাগের নতুন সভাপতি সহযোগী অধ্যাপক মুহিউদ্দিন আহমদ তার অনুভূতি ব্যক্ত করে বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ সমগ্র দেশের মধ্যে একটি স্বনামধন্য বিভাগ। এই বিভাগের ইতিহাস ঐতিহ্য আছে। এই বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়া আমার জন্য গর্বের বিষয়। প্রিয় বিভাগের ঐতিহ্য ধরে রাখতে ও সবার আশার প্রতিফলন ঘটাতে আমি শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ ও সকল ছাত্রছাত্রীদের সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, মুহিউদ্দিন আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ১৯৮৭ সালে স্নাতক ও ১৯৮৮ সালে প্রথম শ্রেণিতে প্রথম হয়ে স্নাতকোত্তর সম্পূর্ণ করেন। ১৪ তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় সারা বাংলাদেশে শিক্ষা ক্যাডারে প্রথম স্থান অর্জন করে ঢাকা কলেজে শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি ময়মনসিংহ আনন্দমোহন কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, চট্টগ্রাম সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম কলেজ, গাছবাড়ীয়া সরকারি কলেজেও শিক্ষাকতা করেন। এরপরে ২০১০ সালে ১৮ই জানুয়ারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল