মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

বদলে গেল গবির ব্যাংক হিসাব, ইউসিবি'র উপশাখায় হবে লেনদেন

সোমবার, জুন ১০, ২০২৪
বদলে গেল গবির ব্যাংক হিসাব, ইউসিবি'র উপশাখায় হবে লেনদেন

ইউনুস রিয়াজ, গবি প্রতিনিধি :

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) লেনদেন সংক্রান্ত ব্যাংক হিসাব পরিবর্তন করা হয়েছে৷ এখন থেকে গণস্বাস্থ্য ক্রেডিট কো-অপারেটিভ লিমিটেডের পরিবর্তে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি গবি উপশাখায় শিক্ষার্থীদের সেমিস্টার ফি সহ অন্যান্য লেনদেন করতে বলা হয়েছে।

এ মর্মে সোমবার (১০ জুন) বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। চলতি মাসের ২৩ তারিখ হতে এ কার্যক্রম শুরু হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গবি ক্যাম্পাসে ইউসিবি উপ-শাখার মাধ্যমে নগদে সেমিস্টার ফি জমার ব্যবস্থা করা হয়েছে। 

অনলাইনে টাকা জমার ক্ষেত্রে ইউসিবি, সাভার শাখা, গণ বিশ্ববিদ্যালয় হিসাব নং-০৯১১৩০১০০০০০০১৫২ (এক্ষেত্রে শিক্ষার্থীর নাম, ইউনিক আইডি ও বিভাগের নাম ব্যাংক জমার স্লিপে লিখতে হবে) ব্যাংক জমার স্লিপ ও কনফার্মেশন মেসেজ শিক্ষার্থীরা নিজে সংরক্ষণ করবে, যা পরবর্তীতে হিসাব বিভাগ হতে অর্থ প্রাপ্তি রশিদ সংগ্রহের ক্ষেত্রে প্রয়োজন হবে। বিকাশ ও ইউপে'র মাধ্যমে সেমিস্টার ফি পরিশোধের ব্যবস্থা আছে। 

এছাড়া গণস্বাস্থ্য ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড বিশ্ববিদ্যালয় সিডি-৩৭ হিসাবটি ট্রাষ্টি বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক বন্ধ করা হয়েছে বলে জানা যায়। তাই এ হিসাবে সেমিস্টার ফি জমা না দেয়ার জন্য সকল শিক্ষার্থীদেরকে অনুরোধ করা হয়।

প্রশাসনিক সূত্র অনুযায়ী জানা যায়, সর্বশেষ অডিটের নির্দেশক্রমে তফসিলভুক্ত ব্যাংক সমূহ ব্যতীত অন্য কোনো ব্যাংকে বিশ্ববিদ্যালয়ের অর্থ সংক্রান্ত কোনো লেনদেন করা যাবে যাবে না। সঙ্গত কারণেই এখন থেকে বিশ্ববিদ্যালয়ের যাবতীয় লেনদেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধ্যেমে সম্পাদন হবে এবং গণস্বাস্থ্য ক্রেডিট কো-অপারেটিভ লিমিটেডের মাধ্যমে লেনদেন বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন জানান, আমাদের প্রতিষ্ঠান ধীরে ধীরে আধুনিকায়নের দিকে যাচ্ছে। যুগের সাথে তাল মিলিয়ে আধুনিকায়নকে গ্রহণ করতে হবে। নতুন লেনদেন মাধ্যমে শিক্ষার্থীরা কোন প্রকার ভোগান্তি ছাড়াই টাকা জমা দিতে পারবে। ভবিষ্যতে দেশের বাহিরে কোন প্রতিষ্ঠানে পড়ালেখা করতে গেলে খুব সহজে তারা ব্যাংক স্টেটমেন্ট নিতে পারবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই গণস্বাস্থ্য ক্রেডিট কো-অপারেটিভ লিমিটেডের মাধ্যমে তাদের যাবতীয় লেনদেন সম্পন্ন করে আসছিলো প্রতিষ্ঠানটি। যেখানে সম্পূর্ণ ব্যবস্থা ছিল অফলাইনে। তবে নতুন লেনদেন ব্যবস্থায় অনলাইনেও সার্বিক সেবা গ্রহণ করা যাবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল