মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকা, বাদ সৌম্য

সোমবার, জুন ১০, ২০২৪
বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকা, বাদ সৌম্য

স্পোর্টস ডেস্ক:

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ দল। সুপার এইটের সমীকরণ সহজ করতে আজকের এই ম্যাচে প্রোটিয়া বধ করতে হবে নাজমুল হাসান শান্তদের। অপরদিকে দক্ষিন আফ্রিকা টানা দুই জয়ে সুপার এইটে এক পা দিয়ে রেখেছে। তারাও চাইবে আজকে জয় নিশ্চিত করে সুপার এইটে যাওয়া পরিষ্কার করতে। এমন ম্যাচে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক। 

আগের ম্যাচের একাদশ নিয়েই এই ম্যাচে খেলছে দক্ষিণ আফ্রিকা। তবে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। সৌম্য সরকারকে বসিয়ে টাইগাররা একাদশে এনেছে জাকের আলীকে।

এই ম্যাচে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে পিচ নিয়ে। মাঠটি নিয়ে নেতিবাচক মন্তব্যই করছেন সাবেক ক্রিকেটাররা। পিচে বল পড়ার পর বেশিরভাগ সময়ই অভব্য আচরণ করছে। পরিণত হয়েছে মৃত্যুকূপে। ব্যাটারদের আহত হওয়ার শঙ্কাও থেকে যায় এসব মাঠে। এখানে পেসাররাই বেশি সুবিধা পেয়ে থাকে। এখনো পর্যন্ত এই মাঠে ৯ ম্যাচে উইকেট পড়েছে ৬৫টি। যার মধ্যে ৫৫ উইকেটই নিয়েছেন পেসাররা। 

নিউইয়র্কের এই পিচ বাংলাদেশের চেয়ে বেশি চেনা দক্ষিণ আফ্রিকার। নিজেদের প্রথম দুই ম্যাচে এই মাঠেই হারিয়েছে প্রোটিয়ারা। তবে বাংলাদেশের জন্য যে মাঠটি একেবারে অচেনা সেটি নয়। ভারতের বিপক্ষে এই মাঠেই প্রস্তুতি ম্যাচ খেলেছে নাজমুল হোসেন শান্তর দল।

যদিও টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অতীত পরিসংখ্যান কথা বলছে না বাংলাদেশের পক্ষে। এখনো পর্যন্ত ৮টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়ে সব কয়টিতেই হেরেছে টাইগাররা। আজ দুই দলের বোলারদের মধ্যেই হবে মূল লড়াই। ছোট সংগ্রহও হয়ে উঠতে পারে বিপজ্জনক। বাংলাদেশকে ম্যাচ জিততে হলে ভালো করতে হবে টপ অর্ডারের ব্যাটারদের। 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ- তানজিদ হাসান, জাকের আলী অনিক, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ,তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ- রেজা হেন্ড্রিক্স, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মার্করাম (অধিনায়ক), ট্রিস্টান স্টাবস, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিচ নর্টজে ও ওটনিল বার্টম্যান

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল