বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

‌‌‌‌‘দেশে নতুন শনাক্ত করোনা রোগীর অর্ধেকই গ্রামের’

রোববার, জুলাই ৪, ২০২১
‌‌‌‌‘দেশে নতুন শনাক্ত করোনা রোগীর অর্ধেকই গ্রামের’

স্টাফ রিপোর্টার।।সময় জার্নাল : দেশের নতুন শনাক্ত হওয়া করোনা রোগীদের মধ্যে অর্ধেকই গ্রামের বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। একইসঙ্গে শিগগিরই গণটিকাদান কর্মসূচির অনলাইন নিবন্ধন শুরু হবে বলে জানান তিনি। 

আজ সোমবার বেলা ১২টায় স্বাস্থ্য অধিদপ্তরে অনুষ্ঠিত এক সভা শেষে উপস্থিত সাংবাদিকের এসব তথ্য জানান মহাপরিচালক। তিনি বলেন, আমরা গতকাল রোববার ৪৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও চিকিৎসকদের সঙ্গে দীর্ঘ তিন ঘণ্টার বেশি কথা বলেছি। তাঁরা বলেছেন, রোগীর অধিকাংশের বেশি গ্রামের। রোগীরা হাসপাতালে আসছেন রোগে আক্রান্ত হওয়ার বেশ পরে, যখন পরিস্থিতি অনেক খারাপ হয়ে পড়ছে।

তিনি বলেন, শিগগিরই গণটিকাদান কর্মসূচির অনলাইন নিবন্ধন শুরু হবে। তবে এখন বয়সসীমা ৪০ থেকে কমিয়ে ৩৫ করা হবে।

আগে ৪০ ঊর্ধ্ব ব্যক্তিরা টিকার নিবন্ধন করতে পারতেন। এখন থেকে ৩৫ ঊর্ধ্ব ব্যক্তিরাও নিবন্ধন করতে পারবেন।

এদিকে একটি সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার থেকে গণটিকাদান কর্মসূচি শুরু হবে। ওদিকে আজ বিকাল থেকে প্রবাসী কর্মীরা সুরক্ষা অ্যাপে টিকার নিবন্ধন করতে পারবেন বলে তথ্য ও প্রযুক্তি বিভাগ থেকে জানা গেছে।

উল্লেখ্য, টিকা সঙ্কটের কারণে গত ২রা মে থেকে গণটিকাদানের অনলাইন নিবন্ধন বন্ধ ঘোষণা করে সরকার। ওদিন পর্যন্ত ৭২ লাখ ৪৮ হাজার ৮২৯ জন নিবন্ধন করেছিল।   

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল