শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রোগীর স্বজনের মন্তব্য :

ডা. জিকো : মানবিক ও দায়িত্বশীল চিকিৎসকের প্রতিচ্ছবি

বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১
ডা. জিকো : মানবিক ও দায়িত্বশীল চিকিৎসকের প্রতিচ্ছবি

কায়সার হামিদ :

বাংলাদেশে যে ব্রেইন টিউমারের সফল এবং খুব ভালো অপারেশন হয় এটা দেশের মানুষ বিশ্বাস-ই করতে চায় না। ভালো রেডিও থেরাপি হয় এটাও অনেকের কাছে অবিশ্বাস্য ব্যাপার।
০৬/০৫/২০২১ তারিখে আমার শশুরের উল্টাপাল্টা কথা আর আচরণ দেখে আমরা মনে করি উনার ব্রেইন স্ট্রোক হয়েছে। দ্রুত ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার পর, MRI করে দেখা যায় প্রায় টেনিস বলের সমান অনেক বড় একটা ক্যান্সার টিউমার।পরিবার এবং আত্মীয় স্বজন সবাই প্রচন্ড ভেঙ্গে পড়ে। শুরু হয় দিক-বেদিক ছুটাছুটি ভালো সার্জন কোথায় পাওয়া যায়।

এর মধ্যে বেশ কয়েকজন ডাক্তারের সাথে কথা বলি আমি সরাসরি। কিন্তু তাদের কথার মধ্যে কোন আশা ভরসা ছিলো না একদমই। সময় বেধে দিয়েছিলো একেক জন শুশুরের বেঁচে থাকার ব্যাপারে। খুবই হতাশ এবং অন্ধকারের মধ্যে একটা হামাগুড়ি খাওয়ার মতো যখন অবস্থা। তখন আল্লাহ তায়ালা রহমতে একজন স্যুপার হিউম্যানের সাথে যোগাযোগ হয় । তার নাম হচ্ছে ডা. ইসমে আজম জিকো।

আস্থা এবং ভরসা ছিলো উনার উপর, আর আল্লাহ তায়ালার রহমত । অপারেশন সফল হলো দীর্ঘ ৭.৫ ঘন্টা পর ।

স্যার কথা দিয়েছিলেন আমার ডান হাতটা ধরেই যে,  তোমার শশুরের সাথে অপ্রত্যাশিত কিছুই হবে না, আল্লাহ যদি হায়াত দিয়ে রাখেন। আমাকেই সর্ব প্রথম জানানো হলো যে অপারেশন সফল হয়েছে এবং শশুর ভালো আছেন । কিছুক্ষণ পর বেডে দেওয়া হলো। যেই কথা সেই কাজ ।
স্যারের পরামর্শ এবং সহযোগীতায় ক্যান্সারের জন্য রেডিও থেরাপিও দেওয়া হয় সফল ভাবে। আব্বু এখন একদম সুস্থ। এর মধ্যে কত শত বার যে রাত বিরাতে ডা. ইসমে আজম জিকো স্যারকে ফোন কল, মেসেঞ্জার, ফোন এসএমএস এবং বিভিন্ন মাধ্যমে নক করেছি- তার হিসেব নেই। স্যার কিন্তু এক বারের জন্যও বিরক্ত হননি । এক দম পরিবারের সদস্য যেমন দেখভাল করে ঠিক তেমনি স্যার করেছেন। এই ঋণ কখনো শোধ করার নয় ।প্রতিটি ডাক্তার যেনো স্যারের মতো মানবিক,সহযোগীতা পরায়ণ এবং সৎ ও নির্ভিক হোন। স্যারকে আল্লাহ দীর্ঘ হায়াত এবং সফলতায় পরিপূর্ণ করে দিন । যাতে করে অসংখ্য বিপদ গ্রস্ত মানুষ স্যারের সান্ন্যিধ্যে এসে নতুন করে বাঁচতে পারে প্রাণ ভরে ।
#দেশেই সম্ভম বিশ্বমানের ব্রেইন টিউমার চিকিৎসা ।
#দেশেই সম্ভম ক্যন্সারের উন্নত চিকিৎসা ।
#আমাদেরই আছে ডা. জিকো স্যারের মতো আল্লাহ তায়ালার উছিলা ।
#এই মহান পেশার জয় হোক বিশ্বব্যাপী ।
#হাজার বছর বেঁচে থাকুক "জিকো" রা ।

লেখক : আইএফআইসি ব্যাংকে কর্মরত। 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল