বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

যথাযথ মর্যাদায় বিসিকের জাতীয় শোক দিবস পালন

শনিবার, আগস্ট ১৪, ২০২১
যথাযথ মর্যাদায় বিসিকের জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক।সময় জার্নাল : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকীতে ‘জাতীয় শোক দিবস’ যথাযথ মর্যাদায় পালন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

বিসিক প্রধান কার্যালয়, ৬৪ টি জেলা কার্যালয়, ১ টি প্রশিক্ষণ ইন্সটিটিউট, ১৫ টি দক্ষতা উন্নয়ন কেন্দ্রসহ ৭৬টি শিল্পনগরী কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে আজ।

রোববার (১৫ আগস্ট) সকালে শিল্প মন্ত্রণালয়ের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি ও  শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

এসময় উপস্থিত ছিলেন, শিল্প সচিব জাকিয়া সুলতানা, বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, এনডিসি ও শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর সংস্থার প্রধানগণ।

আরও উপস্থিত ছিলেন, বিসিক পরিচালক (অর্থ)  স্বপন কুমার ঘোষ, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) ড. গোলাম মোঃ ফারুক, পরিচালক (উন্নয়ন ও সম্প্রসারণ) নেপাল চন্দ্র কর্মকার, পরিচালক (প্রকৌশল ও প্রকল্প বাস্তবায়ন) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী, বিসিক সচিব মোঃ মফিদুল ইসলাম, বিসিক মহাব্যবস্থাপক ও অধ্যক্ষ , স্কিটি প্রকৌশলী শফিকুল আলম, প্রধান প্রকৌশলী মোঃ আব্দুল খালেক, প্রধান অনুষদ সদস্য ড. মোঃ ফরহাদ আহম্মেদ, প্রধান নকশাবিদ জেসমিন নাহার, উপ-মহাব্যবস্থাপক (পরিকল্পনা) মোহাম্মদ রাশেদুর রহমান, উপ-মহাব্যবস্থাপক (সাব-কন্ট্রাক্টিং সেল) ও আইসিটি সেল প্রধান প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন, উপ-মহাব্যবস্থাপক (উপকরণ শাখা) মুহাম্মদ হাফিজুর রহমান, নিয়ন্ত্রক (হিসাব ও অর্থ) জি. এম. রব্বানী তালুকদার, উপ-মহাব্যবস্থাপক (উন্নয়ন ও সম্প্রসারণ) সরোয়ার হোসেন, উপ-মহাব্যবস্থাপক ( শিল্পনগরী ও সমন্বয় শাখা) প্রকৌশলী নাসরীন রহিম, উপ-নিয়ন্ত্রক (প্রকল্প ) অচেনা চাকমা, বিসিক প্রশিক্ষণ শাখার ব্যবস্থাপক লায়লা জেসমিন, ব্যবস্থাপক (কর্মীব্যবস্থাপনা) ও উপ-সচিব (বোর্ড) স্নিগ্ধা রায়সহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এছাড়াও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে দেশব্যাপী বিসিক কার্যালয়ে বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ নেয়া হয়েছে।

কর্মসূচিগুলো হলো, জাতীয় শোক দিবসের  ড্রপডাউন ব্যানার টানানো, আলোচনা সভার আয়োজন, মাসব্যাপি প্রতিদিন বিসিকের সকল মসজিদে দোয়া ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন,  বিসিক শিল্পনগরীসমূহ স্থাপিত বৃহৎ শিল্প প্রতিষ্ঠানের মালিকদের সাথে আলোচনা করে ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট ২০২১ পর্যন্ত দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও আর্থিক সহায়তা প্রদানের ব্যবস্থা করা, বিসিক জেলা কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা, মুজিব জন্মশতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিকের সকল শিল্পনগরীতে কমপক্ষে ২০০ গাছের চারা রোপণ করা , বিসিকের মনোগ্রাম সম্বলিত মাস্ক তৈরি  ও বিতরণ, কালো ব্যাজ ধারণ, ডেঙ্গু প্রতিরোধে সকল কার্যালয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা (শিল্পনগরীর ড্রেন পরিস্কার রাখা এবং ড্রেনে পানি প্রবাহ বজায় রাখাসহ ) , বিসিকের সকল জেলা কার্যালয়ে গ্রুপ গঠন করে কম পক্ষে ১০ জন উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ কর্মসূচি গ্রহণ করা, বিসিক প্রধান কার্যালয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন, বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়ন কর্তৃক কেন্দ্রিয় কমিটি জাতীয় শোক দিবসের কর্মসূচিগুলো বাস্তবায়ন। 

সময় জার্নাল/আরইউ

 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল