শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকসহ তিন নেতা আটক

সোমবার, আগস্ট ২৩, ২০২১
ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকসহ তিন নেতা আটক

নিজস্ব প্রতিবেদক।সময় জার্নাল : জাতীয়তাবাদী ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমান রুমিকে আটক করা হয়েছে।

মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সোমবার (২৩ আগস্ট) রাত ১০টার দিকে রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা থেকে তাঁদের আটক করে বলে বিএনপি দাবি করেছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ছাত্রদলের তিন নেতার বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিবি) গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে নিয়ে আসা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তবে কী বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তা জানাননি হাফিজ আক্তার।

আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রের মদদে এখনও বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমান রুমিকে আজ রাত ১০টায় যাত্রাবাড়ী এলাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে যাওয়ার পর এখন পর্যন্ত তাঁদের কোনো হদিস দিচ্ছে না। এটি ভয়াবহ অমানবিক ও দস্যুবৃত্তিমূলক কাজ।

মির্জা ফখরুল বলেন, মিডনাইট নির্বাচনের পরও সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভয় পাচ্ছে। অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন থাকছে। তাই গুম, গ্রেপ্তার, মিথ্যা মামলা ও বিচার বহির্ভূত হত্যার মতো নিষ্ঠুর কাজ অব্যাহত রেখেছে। বিরোধী দলশূন্য না করলে নব্য বাকশালী ব্যবস্থা কায়েম করা যাবে না।

বিএনপি মহাসচিব বলেন, বিরোধী দল ও মত প্রকাশের স্বাধীনতাকে সম্পূর্ণভাবে হরণ করতেই বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে। আজ সাইফ মাহমুদ জুয়েল, সিরাজুল ইসলাম সিরাজ ও মোস্তাফিজুর রহমান রুমিকে তুলে নিয়ে যাওয়া অশুভ উদ্দেশ্যপ্রণোদিত ও বিপজ্জনক কোনো কিছু ঘটার ইঙ্গিতবাহী।

মির্জা ফখরুল আরো বলেন, বিরাজমান পরিস্থিতিতে দেশের মানুষ দুশ্চিন্তাগ্রস্ত, অশান্তি ও গভীর শংকার মধ্যে দিন যাপন করছে। এই তিনজন ছাত্রদল নেতা নিখোঁজ থাকার ঘটনায় তাঁদের পরিবার ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন। আমি অবিলম্বে তাদের প্রকাশ্যে উপস্থিত করার জন্য আহ্বান জানাচ্ছি। কারণ তাঁদেরকে সরকারের এজেন্সিগুলোই তুলে নিয়ে গেছে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল