শনিবার, ২০ এপ্রিল ২০২৪

১০ জন পেলেন ‘আবুল মনসুর আহমদ প্রবন্ধ’ প্রতিযোগিতা পুরস্কার

রোববার, অক্টোবর ৩, ২০২১
১০ জন পেলেন ‘আবুল মনসুর আহমদ প্রবন্ধ’ প্রতিযোগিতা পুরস্কার

নিজস্ব প্রতিবেদক। সময় জার্নাল: সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে ১০ জনকে প্রবন্ধ প্রতিযোগিতার পুরস্কার প্রদান করা হয়েছে। 

শনিবার (২ অক্টোবর) দ্য ডেইলি স্টার সেন্টারে চতুর্থবারের মতো এ পুরস্কার প্রদান করা হয়। এর আগে গত চার বছরে ৪২ জন বিজয়ীসহ গবেষণায় আগ্রহী এমন ৭০ জনকে নিয়ে দিনব্যাপী গবেষণা সম্পাদনা ও সৃজনশীল চর্চা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে তরুণ গবেষক ও কবি ইমরান মাহফুজের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, সম্পাদনা'র প্রধান সম্পাদক রাখাল রাহা, দ্য ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, অধ্যাপক মোহাম্মদ আজম, অধ্যাপক সুমন সাজ্জাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ফকরুল ও রিডিং ক্লাব ট্রাস্টের সভাপতি আরিফ খান।

অনুষ্ঠানে ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘আবুল মনসুর আহমদ জগতকে ব্যাখ্যা করেছেন, সেই ব্যাখ্যাকে পৌঁছে দিতে চেয়েছেন তার লেখনি, রাজনীতি, বক্তৃতার মাধ্যমে। তার উদ্দেশ্য ছিল এই ব্যবস্থার বদল করা।’

পুরস্কার পেলেন যারা-

'আবুল মনসুর আহমদ ও তার সাংস্কৃতিক চিন্তা' বিভাগে প্রথম পুরস্কার জিতেছেন ঈশিতা ফারজানা, দ্বিতীয় আসমাউল হুসাইন এবং যৌথভাবে তৃতীয় তাসনীম তিশা ও মোস্তাফিজুর রহমান সাফি। 'আবুল মনসুর আহমদ ও তার জাতীয়তাবোধ' বিভাগে প্রথম পুরস্কার জয়ী আজিজ সারতাজ জায়েদ, দ্বিতীয় মুহম্মদ নুরুদ্দীন শহীদ এবং তৃতীয় সুলাইমান মাহমুদ।

'আজকের গণমাধ্যম ও আবুল মনসুর আহমদের সাংবাদিকতা' বিভাগে প্রথম পুরস্কার পেয়েছেন মোহাম্মদ মুহিবুল্লাহ, দ্বিতীয় আলিফ নূর শর্মী এবং তৃতীয় কামরুল হাসান মাসুক।

প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৫ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার হিসেবে আবুল মনসুর আহমদের এক সেট বই দেওয়া হয়। বিজয়ী প্রত্যেককে সনদ ও ক্রেস্ট দেওয়া হয়।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল