শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উরুগুয়েকে উড়িয়ে দিলো ব্রাজিল

বৃহস্পতিবার, অক্টোবর ১৪, ২০২১
উরুগুয়েকে উড়িয়ে দিলো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক:

এক ম্যাচ পরই জয়ের ধারায় ফিরল ব্রাজিল। রীতিমতো উড়িয়ে দিলো উরুগুয়েকে। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের চেনা ছন্দ খুঁজে পেল সেলেসাওরা। আগের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ড্র করে প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় পয়েন্ট হারায় তিতের শিষ্যরা।

শুক্রবার ব্রাজিল জয় পেয়েছে ৪-১ গোলের বড় ব্যবধানে। জোড়া গোল করেছেন রাফিনহা। গোল পেয়েছেন নেইমার, গ্যাব্রিয়েলও। উরুগুয়ের পক্ষে একমাত্র গোলটি পেয়েছেন দলটির সবচেয়ে বড় তারকা সুয়ারেজ। 

ম্যাচের ১০ম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন নেইমার জুনিয়র। ফ্রেডের থ্রু বল ধরে ছয় গজ বক্সের ভেতর থেকে গোল করেন তিনি। ৮ মিনিট পর বাঁ পায়ের দারুণ শটে ব্যবধান দ্বিগুণ করেন রাফিনহা। 

৩৯ মিনিটে নেইমারের আরও একটি দারুণ প্রচেষ্টা থামিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক। ৪৪তম মিনিটে গোল পেতে পারত উরুগুয়েও। কিন্তু ব্রাজিল গোলরক্ষকের কল্যাণে কোনো গোল হজম করতে হয়নি তাদের। মাথিয়ান ভেকেনার হেড থামিয়ে দেন তিনি। দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

ম্যাচের ১০ম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন নেইমার জুনিয়র। ফ্রেডের থ্রু বল ধরে ছয় গজ বক্সের ভেতর থেকে গোল করেন তিনি। ৮ মিনিট পর বাঁ পায়ের দারুণ শটে ব্যবধান দ্বিগুণ করেন রাফিনহা। 

৩৯ মিনিটে নেইমারের আরও একটি দারুণ প্রচেষ্টা থামিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক। ৪৪তম মিনিটে গোল পেতে পারত উরুগুয়েও। কিন্তু ব্রাজিল গোলরক্ষকের কল্যাণে কোনো গোল হজম করতে হয়নি তাদের। মাথিয়ান ভেকেনার হেড থামিয়ে দেন তিনি।

বিরতি থেকে ফিরে ৬৮তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন রাফিনহা। নেইমারের বাড়ানো বলে ডান পায়ের শটে ব্যবধান ৩-০ করেন তিনি। ৭৭তম মিনিটে ব্যবধান কমান লুইস সুয়ারেজ। বক্সের বাইরে এন্থনি ফাউল করলে ফ্রি কিক পায় উরুগুয়ে। দারুণ শটে গোল করেন সুয়ারেজ।

ম্যাচের ৮৩মিনিটে আবারও ব্যবধান বাড়ান গাভি। নেইমারের বাড়ানো বলে হেডে গোল করেন তিনি। ভিএআরের সিদ্ধান্তেও গোলটি বহাল থাকে।

এই জয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ১১ ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে ব্রাজিল। ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আর্জেন্টিনা। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে উরুগুয়ের অবস্থান পাঁচে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল