শুক্রবার, ০৩ মে ২০২৪

ফরিদপুরে ব্যতিক্রমী বিয়ে

গান-বাজনা নয়, কোরআন খতমের মাধ্যমে বিয়ে

শনিবার, অক্টোবর ১৬, ২০২১
গান-বাজনা নয়, কোরআন খতমের মাধ্যমে বিয়ে

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: 

গান-বাজনা বাজিয়ে, ঢাক-ঢোল পিটিয়ে জাঁকজমকপূর্ণ বিয়ে- এটা আমাদের সমাজের পরিচিত  চিত্র কিন্তু মুসলিম বর-কনে হিসেবে একটা বিয়ের অনুষ্ঠান কেমন হবে- এটা নিয়ে আমরা ভাবি না। তবে এবার চিরাচরিত ওই নিয়ম ভেঙে গান-বাজনার বদলে বিয়েতে পবিত্র কোরআন খতমের আয়োজন করে প্রশংসায় ভাসছেন ফরিদপুর সদর উপজেলার বাসিন্দা মোহাম্মাদ ইয়াসিন আল আরাফাত।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি ছড়িয়ে পড়ার পরে সবাই ব্যতিক্রমী এ আয়োজনের জন্য তাকে শুভ কামনা জানিয়েছেন। খোঁজ নিয়ে জানা গেছে,  বৃহস্পতিবার (১৪ই অক্টোবর)  তার বিয়ের আগের দিন হলুদ সন্ধ্যার বদলে কোরআন খতমের আয়োজন করেন তিনি। আগের দিন বাঘারকান্দী মহিলা মাদরাসার মাঠে স্থানীয় হাফেজ সাহেবরা বিকেলে প্রায় তিন ঘণ্টা পবিত্র কোরআনে কারিম তিলাওয়াত করেন। এরপর বিবাহ উপলক্ষে একটি ওয়াজ মাহফিলও অনুষ্ঠিত হয়েছে।

মোহাম্মাদ ইয়াসিন আল আরাফাত উপজেলার চাঁদপুর ইউনিয়নের বাঘারকান্দী গ্রামের আলহাজ ওবাইদুর রহমানের ছেলে। 
শুক্রবার (১৫ই অক্টোবর)  তার বিবাহ অনুষ্ঠিত হয়। 

ব্যতিক্রমী বিয়ের এ আয়োজনের ব্যাপারে মোহাম্মাদ ইয়াসিন আল আরাফাত বলেন, মুসলিম হলেও আমাদের বিয়ে ইসলাম মেনে হয় না। অপসংস্কৃতি রোধে ও আল্লাহকে সন্তুষ্ট করার উদ্দেশ্যে আমি এই আয়োজন করেছি। আমি বিশ্বাস করি, বিয়েতে যদি ইসলামি রীতি-নীতি পরিপালিত হয় তাহলে ভবিষ্যত দাম্পত্য জীবনও সুখের হবে। আমি সবার কাছে দোয়া চাই এবং সবাইকে ইসলামি আদর্শ মেনে বিয়ে করার আহবান জানাই।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল