সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু ছিলেন নির্ভীক ব্যক্তিত্ব: ড. কলিমউল্লাহ

রোববার, অক্টোবর ১৭, ২০২১
বঙ্গবন্ধু ছিলেন নির্ভীক ব্যক্তিত্ব: ড. কলিমউল্লাহ

নিজস্ব প্রতিবেদক, সময় জার্নাল : জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু ছিলেন নির্ভীক ব্যক্তিত্ব।

রবিবার মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় (১৭ অক্টোবর) সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি। আলোচনায় সূচনা বক্তব্য দেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম। তিনি বলেন, বঙ্গবন্ধু আমৃত্যু বাঙালী জাতির অধিকার প্রতিষ্ঠায় নিজেকে আত্ননিয়োগ করেছেন। 

সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান। তিনি বলেন, বঙ্গবন্ধু সংবিধান প্রণয়ন করার মাধ্যমে আধুনিক রাষ্ট্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। 

অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি-অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর। মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক। 

 অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন কুমিল্লাস্থ লাকসামের আতাকরা কলেজের শিক্ষক মোঃ কামাল উদ্দিন, জনতা ব্যাংকের কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা মোঃ খোরশেদ আলম,  এবং এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি। 

আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন গবেষক মোঃ হাবিবুর রহমান, নোয়াখালী থেকে পুলিশ কর্মকর্তা মোঃ ইকবাল  এবং টাঙ্গাইল থেকে বীর মুক্তিযোদ্ধা এরশাদ বুলবুল।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল