শুক্রবার, ০৩ মে ২০২৪

মুসলিম এলাকায় সংখ্যালঘু অমুসলিমরা আমানতের মত: দিনাজপুরে হুইপ

বুধবার, অক্টোবর ২০, ২০২১
মুসলিম এলাকায় সংখ্যালঘু অমুসলিমরা আমানতের মত:  দিনাজপুরে হুইপ

মাহবুবুল হক খান, দিনাজপুর :

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.) এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরনীয়। তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সকল ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম শান্তিতে পালন করে আসছে। দেশের উন্নয়ন ও অগ্রগতি যখন দ্রুত এগিয়ে যাচ্ছে ঠিক তখনই সাম্প্রদায়িক অপশক্তি আবারও ধর্মকে পুজিকে দেশে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলা চালাচ্ছে। এ সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। 

বুধবার (২০ অক্টোবর) সকালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ইমাম ও আলেম সমাজের সাথে মতবিনিময় ও সিরাত মাহলিলের আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন। 

তিনি বলেন, পীরগঞ্জসহ সারাদেশে পরিকল্পিতভাবে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা চালানো হয়েছে। শিগগিরই প্রকৃত তথ্য বেরিয়ে আসবে। অপরাধীদের আইনের আওতায় আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। দেশ সকল ধর্মের মানুষের। সবার সমান অধিকার রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মান ও সকল ধর্মের মানুষের রক্তের বিনিময়ে আমাদের দেশ স্বাধীন হয়েছে এবং সকল ধর্মের মানুষের সমান অধিকারের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনায় বঙ্গবন্ধু শেখ হাসিনা দৃড় প্রতিজ্ঞাবদ্ধ। 

হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, হাদিস উল্লেখ আছে “সংখ্যাগরিষ্ঠ মুসলিম এলাকায় সংখ্যালঘু অমুসলিমরা আমানতের মত। যারা তাদের কষ্ট দেবে, কেয়ামতের দিন আমি তাদের বিরুদ্ধে আল্লাহর কাছে নালিম করব”।  হুইপ বলেন, যতদিন না এই সাম্প্রদায়িক অপশক্তির বিষদাঁত ভেঙে দিতে পারব, ততদিন পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ রাজপথে থাকবে।  

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শরিফুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস, দিনাজপুর জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা মোঃ মতিয়ার রহমান কাসেমী, সাধারণ সম্পাদক মাওঃ রফিকুল্লাহ মাজাহারি প্রমুখ।

এর আগে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে ঈদে মিলাদুন্নবী উদযাপন কমিটির আয়োজনে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এই অনুষ্ঠানে দিনাজপুর ইসলামি রিসার্স সেন্টারের মহাপরিচালক ড. সৈয়দ এরশাদ আহমেদ আল বুখারী, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, ঈদে মিলাদুন্নবী উদযাপন কমিটির সভাপতি মোঃ শফিউল্লাহ খান, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ খোশনুদ আহমেদ, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট প্রমুখ উস্থিত ছিলেন। 
এদিকে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ইনস্টিটিউট প্রাঙ্গণে এসে শেষ হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল