সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি : ড. কলিমউল্লাহ

শুক্রবার, অক্টোবর ২৯, ২০২১
বঙ্গবন্ধু কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি : ড. কলিমউল্লাহ

নিজস্ব প্রতিবেদক। জানিপপ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি শুক্রবার (২৯ অক্টোবর) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় একথা বলেন তিনি। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. জেবউননেছা। তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা করার মাধ্যমে দেশের প্রশাসনিক ও সামাজিক সমৃদ্ধি নিশ্চিত করা সম্ভব।

অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন, এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি। তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা আয়োজন করার মাধ্যমে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু পাঠে উজ্জীবিত করা সম্ভব। 

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং ভারতের কলকাতা থেকে কলামিস্ট ও টিভি ব্যক্তিত্ব পিনাকী ভট্টাচার্য।

আর্জিনা খানম বলেন, আঞ্চলিক রাজনীতিতে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে হবে। শ্রী ভট্টাচার্য বলেন, বঙ্গবন্ধুর দর্শনের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি নিশ্চিত করা সম্ভব। 

মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ওয়েস্টার্ণ সিডনী ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর। তিনি বলেন, শিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর যে পরিকল্পনা ছিলো তা বাস্তবায়নে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাজ করতে হবে। তাহলেই জাতি শিক্ষিত বেকার থেকে মুক্তি পাবে।  

আলোচনায় সূচনা বক্তব্য দেন, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ। 

আলোচনায় আরও বক্তব্য দেন, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিক, নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমা তুজ জোহরা লিমা, রংপুর থেকে আফসানা করিম, দৈনিক কুষ্টিয়া পত্রিকার সাংবাদিক হুমায়ুন কবির, কুষ্টিয়ার খোকসা উপজেলার গোপগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন এবং কুমিল্লাস্থ চান্দিনার জোয়াগ থেকে ড. পলাশ। 

আলোচনায় সযুক্ত ছিলেন জনতা ব্যাংক কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, কুমিল্লার লাকসাম থেকে আতাকরা কলেজের শিক্ষক মোঃ কামাল উদ্দিন এবং ভোলা থেকে শহিদুল হক।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল