সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর কখনোই ক্ষমতার মোহ ছিলো না: ড. কলিমউল্লাহ

বৃহস্পতিবার, নভেম্বর ৪, ২০২১
বঙ্গবন্ধুর কখনোই ক্ষমতার মোহ ছিলো না: ড. কলিমউল্লাহ

সময় জার্নাল প্রতিবেদক: জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধুর কখনোই ক্ষমতার মোহ ছিলো না। 

বৃহস্পতিবার (৪ নভেম্বর ) মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
আলোচনায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ অর্ণব। 

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন শিল্পপতি শওকত আলী চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর কর্মের মাধ্যমে দেশের প্রতি দায়িত্ববোধ সম্পর্কে জনগণকে সচেতন করে তুলেছেন। তাঁর কারণে বাঙালী মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। 

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা, ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আব্দুস সাত্তার দুলাল, এবং রংপুর মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম। বিশেষ অতিথির মধ্যে ড. জেবউননেছা বলেন,  বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণার মাধ্যমে দেশের সমস্যা সমাধান করতে হবে। অন্যদিকে দুলাল বলেন, বঙ্গবন্ধু জাতির সমৃদ্ধির জন্যে আমৃত্যু সংগ্রাম পরিচালনা করেছেন। এছাড়াও মোসাঃ খানম বলেন,  বঙ্গবন্ধুর অবদান আমাদের স্মরণ রাখতে হবে। 

অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর। মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক। 

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান, নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমা তুজ জোহরা লিমা, রংপুর থেকে আফসানা করিম এবং চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান। 

আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন পঞ্চগড় থেকে মোঃ খাদেমুল ইসলাম এবং এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল