সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ২.৫৬

শনিবার, নভেম্বর ১৩, ২০২১
ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ২.৫৬

নিজস্ব প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে ২ দশমিক ৫৬ শতাংশ শিক্ষার্থী পাশ করতে পেরেছে।

রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলাফল উদ্বোধন করেন ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান।

সর্বোচ্চ স্কোর করে পরীক্ষায় প্রথমস্থান অধিকার করেন ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী কাবেরি আজাদ রামি। মূল পরীক্ষায় ১০০ থেকে ৯০.২৫ নম্বর পেয়ে তার মোট স্কোর হয় ১১০.২৫।

দ্বিতীয় হয়েছেন গভর্নমেন্ট নাজিমুদ্দিন কলেজের শিক্ষার্থী মরিয়ম মালিহা। মূল পরীক্ষায় স্কোর ৮৪.২৫ পেয়ে তার মোট স্কোর হয় ১০৪.০৩।

মূল পরীক্ষায় ৮০.৭৫ নম্বর এবং মোট নম্বর ১০০.৭৫ পেয়ে তৃতীয় হয়েছেন জয়পুরহাট গভর্নমেন্ট কলেজের শিক্ষার্থী নাহিদ হাসান নিপু।

এবছর ‘চ’ ইউনিটে ১৩৫ আসনের বিপরীতে আবেদন করেছিলেন ১৫ হাজার ৪৯৫ জন। এরমধ্যে অংশগ্রহণ করেছেন ১০ হাজার ৬৫ জন। পাস করেছেন মাত্র ২৫৮ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ২ দশমিক ৫৬ শতাংশ। বাকি ৯৭ দশমিক ৪৪ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল https://admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া যেকোনো মোবাইল নম্বর থেকে উট DU CHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে Send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ১৬ নভেম্বর ২০২১ থেকে ২৩ নভেম্বর ২০২১ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৬ নভেম্বর ২০২১ থেকে ২২ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ১ হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ১৬ নভেম্বর ২০২১ থেকে ২২ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

উল্লেখ্য, গত ৯ অক্টোবর ২০২১ এবং ২৬ অক্টোবর ২০২১ দুই ধাপে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম ধাপে লিখিত (সাধারণ জ্ঞান) ও দ্বিতীয় ধাপে অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল