মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সৌদিতে শুরু হচ্ছে নারী ফুটবল লিগ

বুধবার, নভেম্বর ১৭, ২০২১
সৌদিতে শুরু হচ্ছে নারী ফুটবল লিগ

স্পোর্টস ডেস্ক : ইতিহাসে এই প্রথমবার সৌদি আরবে শুরু হতে যাচ্ছে নারী ফুটবল লিগ। সৌদি ফুটবল অ্যাসোসিয়েশন বলেছে যে সৌদি মহিলা ফুটবল লিগের প্রথম সংস্করণের সূচনা করা হচ্ছে। তাদের তরফ থেকে জানান হয়েছে একটি পদক্ষেপ যা ২০১৭ সাল থেকে নেওয়া হয়েছিল। মহিলাদের ফুটবল সমর্থন কর্মসূচির কাঠামোর এটা একটা অংশ ছিল।

খেলাধুলায় নারীদের অংশগ্রহণকে আরও বৃদ্ধি করা ও নারীদের মধ্যে ফুটবলকে আরও জনপ্রিয় করতেই এই পদক্ষেপ। লিগটি ২২ নভেম্বর থেকে শুরু হবে। দুটি ধাপে অনুষ্ঠিত হবে নারী ফুটবল লিগ। প্রথমটি ৩টি শহর রিয়াদ, জেদ্দা, দাম্মামে অনুষ্ঠিত হতে চলেছে। টুর্নামেন্টে মোট ১৬ টি দল অংশগ্রহণ করবে। চূড়ান্ত পর্ব ২০২২ সালের শুরুর দিকে জেদ্দায় স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সাম্প্রতিক বছরগুলিতে সৌদি নারীদের ক্ষমতায়নের জন্য বেশ কয়েকটি পদক্ষেপ করেছে। যার মধ্যে নিশ্চিত করা যে নারীরা গাড়ি চালাতে পারে, স্টেডিয়ামে প্রবেশ করতে পারে এবং এমন পেশাগুলি অনুসরণ করা যা আগে শুধুমাত্র পুরুষদের জন্য অগ্রাধিকার ছিল। ২০১৮ সালে প্রথমবার সৌদি নারীদের ফুটবল স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল