শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শাবিপ্রবিতে পুলিশের হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
শাবিপ্রবিতে পুলিশের হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

মাহমুদুল হাসান,  কুবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের উপর পুলিশের বর্বরোচিত হামলার প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ রাস্তায় আইন বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলামের সঞ্চালনায় সকাল সাড়ে দশটায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষার্থীরা 'সাস্ট কেন রক্তাক্ত', 'শিক্ষাঙ্গনে ফ্যাসিবাদ নিপাত যাক', ' স্বৈরাচারী ভিসির পদত্যাগ চাই' লেখা প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে দাঁড়ান। 

মানববন্ধনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এর মধ্যে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোহন চক্রবর্তী বলেন, 'অভিভাবকরা যদি আমাদের কথা না শুনে, উল্টো আমাদের উপর ব্যবস্থা নেয়। তাহলে এমন অভিভাবকদের প্রয়োজন নেই। আমাদের দাবী একটাই সাস্টের ভিসির পদত্যাগ চাই।'

প্রত্নতত্ব বিভাগের শিক্ষার্থী রফিক উদ্দিন বলেন, সাস্টে সাধারণ শিক্ষার্থীদের উপর যে বর্বরচিত  হামলা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তাদের রক্ত দেখেও  যদি আমরা চুপ থাকি তাহলে বুঝতে হবে জাতির বিবেক মরে গেছে। প্রতিটি বিশ্ববিদ্যালয় এক একটি ক্যান্টনমেন্ট, প্রতিটি শিক্ষার্থী এক একটি মাইন। এমন অদক্ষ ভিসির অপসারণ চাই। মাননীয় রাষ্ট্রপতির কাছে আবেদন, প্রতিটা বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের ক্ষেত্রে যেন শিক্ষার্থীবান্ধব ও দক্ষ ভিসি যেনো নিয়োগ দেওয়া হয়।

উল্লেখ্য, উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত থেকে শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষের পদত্যাগসহ ৩ দফা দাবিতে চলমান আন্দোলনে গত রোববার শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে এবং রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় গতকাল রাত থেকে উপাচার্য বিরোধী আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল