বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

জবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা স্থগিত

বৃহস্পতিবার, জানুয়ারী ২০, ২০২২
জবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা স্থগিত

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় ও করোনার বিস্তার রোধে সরকারের পক্ষ থেকে দুই সপ্তাহের জন‌্য সকল স্কুল কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

যদি স্বাস্থ্যবিধি মেনে গ্রুপ আকারে নিজ নিজ ডিপার্টমেন্টের চেয়ারম্যান চলমান সেমিস্টার পরীক্ষা নিতে পারবেন। শুক্রবার (২১ জানুয়ারি) বাংলাদেশ জার্নালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, আমরা গতকাল একটা সিদ্ধান্ত নিয়েছিলাম যেসকল ডিপার্টমেন্টে করোনা সংক্রমণ ঘটেছে তাদের ক্লাসগুলো অনলাইনে আর বাকিরা আপাতত সশরীরে নেওয়ার। কিন্তু যেহেতু প্রজ্ঞাপন আসছে তাই এখন থেকে সকল ডিপার্টমেন্টের সব ক্লাস অনলাইনে হবে।

অবশিষ্ট সেমিস্টার পরীক্ষা কিভাবে নিবেন প্রশ্নে তিনি বলেন, যেহেতু আমাদের পরীক্ষা প্রায় শেষ, আর দু-একটা ডিপার্টমেন্টে হয়তোবা ব্যাবহারিক-ভাইভা বাকি আছে সেগুলো অনলাইনে নেওয়া যেতেই পারে। আর অবশিষ্ট লিখিত পরীক্ষাগুলো সংশ্লিষ্ট ডিপার্টমেন্টের চেয়ারম্যান এবং  ডিন স্বাস্থ্যবিধি মেনে গ্রুপ করে করে নিতে পারবেন।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে ব্রিফ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শুক্রবার ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ ছাড়া সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি লোক অংশ নিতে পারবে না। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান অর্ধেক জনবল নিয়ে চলবে। 

মন্ত্রী আরও বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছিলাম। সব অর্থনৈতিক কর্মকাণ্ড বজায় রেখেছিলাম। কিন্তু ইদানীং শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২ সপ্তাহ স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০২০ সালের ১৭ মার্চ থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের জন্য দেশের সকল স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এরপর গেলো বছর ৭ অক্টোবর সশরীরে পরীক্ষার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় খোলা হয়েছিল।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল