শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শাবিতে আন্দোলন

অনশনের পাঁচদিন, ২০ শিক্ষার্থী হাসপাতালে

রোববার, জানুয়ারী ২৩, ২০২২
অনশনের পাঁচদিন, ২০ শিক্ষার্থী হাসপাতালে

ক্যাম্পাস প্রতিনিধি: ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে পাঁচদিন ধরে অনশন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এখন পর্যন্ত পদত্যাগের কোনো সিদ্ধান্ত না আসায় অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

এদিকে সোমবার সকাল পর্যন্ত ২০ শিক্ষার্থীর অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া অনশনস্থলে ৮ জন অনশন করে যাচ্ছেন। গত বুধবার বিকেল ৩টা থেকে টানা অনশন করে যাচ্ছেন ২৩ শিক্ষার্থী, এর মধ্যে গণঅনশনের অংশ হিসেবে আরও ৫ শিক্ষার্থী যুক্ত হয়েছেন।

এছাড়া আন্দোলনকারী এক শিক্ষার্থী জানান, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৭ জন শিক্ষার্থী আজকে সোমবার বিকেলে আবারও ক্যাম্পাসের অনশনস্থলে ফিরবে এবং সেখান থেকে অনশন চালিয়ে যাবে।

এদিকে রোববার রাত সাড়ে ৭টায় ভিসির বাস ভবনের বিদ্যুৎ ও গ্যাস লাইন বিচ্ছিন্ন করার পরপরই উত্তপ্ত হয়ে উঠে ক্যাম্পাস। রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে প্রায় সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে একটি মশাল মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়।

পরবর্তীতে রাত ১০টায় একই স্থানে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের কুশপুত্তলিকা দাহ করে শিক্ষার্থীরা।

এছাড়া ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের বিষয়টি সরকারের এখতিয়ারভুক্ত এক্ষেত্রে অতি দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। রোববার রাতে চারটি বিষয় উল্লেখ করে তারা একটি সংবাদ বিজ্ঞপ্তি দেয়।।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল