শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শর্তস্বাপেক্ষে খোলা হলো কুবির রেজিস্ট্রার দপ্তর

সোমবার, জানুয়ারী ২৪, ২০২২
শর্তস্বাপেক্ষে খোলা হলো কুবির রেজিস্ট্রার দপ্তর

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) রেজিস্ট্রারের অপসারণ ও বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে চলমান আন্দোলন শর্তস্বাপেক্ষে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়েছে। সোমবার (২৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে বিভিন্ন পক্ষের আলোচনা শেষে এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ।

আলোচনা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের আশ্বাসে ও ৩ দফা দাবি রেখে আন্দোলনকারীরা আন্দোলন স্থগিত করে। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের উপস্থিতে আন্দোলনকারীরা রেজিস্ট্রার দপ্তরের তালা খুলে দেন।

আলোচনা অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী, সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলাম, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন। 

এছাড়াও অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো: আবু তাহের, সাধারণ সম্পাদক মো: আবদুল লতিফ, ৩য় শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি দিপক চন্দ্র মজুমদার, কর্মচারী সমিতির সভাপতি সাইফুল ইসলাম, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদের সভাপতি মো: জসিম উদ্দিনসহ ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ উপস্থিত ছিলেন।

৩ দফা দাবি হলো- আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে বর্তমান রেজিস্ট্রারকে অপসারণ করে কর্মকর্তাদের মধ্যে থেকে রেজিস্ট্রারের দায়িত্ব না দিলে ৭ ফেব্রুয়ারি থেকে আন্দোলন চলবে, কর্মকর্তা-কর্মচারীদের দাবি-দাওয়া আগামী ১৫ ফেব্রুয়ারির ভিতরে সিন্ডিকেট করে বাস্তবায়ন করতে হবে। যেসব দাবি-দাওয়া সিন্ডিকেট ছাড়াও করা যায় সেসব বাস্তবায়ন করতে হবে।

বিশ্ববিদ্যালয় ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন,"  উদ্ভূত যে পরিস্থিতি তার দ্রুত সমাধান আমাদের সকলেরই কাম্য ছিলো। যেহেতু আমাদের বিশ্ববিদ্যালয় উপাচার্য অসুস্থ এবং উপ-উপাচার্য মহোদয় এককভাবে কোনো সিদ্ধান্ত দিয়ে সমাধান করতে পারবেন না তাই সকল কর্মকর্তা-কর্মচারীদেরকে সহনশীল হওয়ার জন্য বলবো। 
উপ-উপাচার্য যেহেতু সমাধানের বিষয়ে আশ্বস্ত করেছেন সেহেতু পরিস্থিতিকে আর জটিল না করার আহ্বান করছি। " 

বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ূন কবির বলেন," কর্মকর্তা-কর্মচারীরা আমার ওপর আস্থা রাখলে আমি তাদের সকল যৌক্তিক দাবিগুলো আসন্ন সিন্ডিকেটে উপস্থাপন করবো এবং সেগুলো পূরণে সর্বোচ্চ চেষ্টা করবো। নতুন উপাচার্য মহোদয়ের উপস্থিতিতেই আমরা এই দাবিগুলো পূরন করবো।"

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল