শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পরীক্ষাসহ ৫ দাবিতে বুটেক্স অধিভুক্ত কলেজের মানববন্ধন

বুধবার, জানুয়ারী ২৬, ২০২২
পরীক্ষাসহ ৫ দাবিতে বুটেক্স অধিভুক্ত কলেজের মানববন্ধন

ক্যাম্পাস প্রতিবেদক:

বুটেক্স অধিভুক্ত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ সমূহের প্রতি বুটেক্স প্রশাসনের অনিয়মের প্রতিবাদে এবং সর্বোপরি করোনাকালীন ক্ষতি পুষিয়ে নিয়ে ৪মাসে সেমিস্টার ও পরীক্ষা সমূহ শেষ করা সহ ৫দফা দাবিতে মানববন্ধন করেছে বুটেক্স অধিভুক্ত  ৬টি সরকারী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (২৬ জানুয়ারি) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ নোয়াখালীসহ বুটেক্স অধিভুক্ত ৬টি সরকারী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ একযোগে আন্দোলন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বুটেক্স প্রশাসন আমাদের দাবিসমূহ মেনে নিয়ে অফি‌সিয়াল নো‌টিশ না দেয়া‌ পর্যন্ত আমা‌দের চলমান আন্দোলন ক‌ঠোর থে‌কে ক‌ঠোরতর হ‌বে।

তাদের দাবীসমূহ
 
১. করোনা মহামারী চলাকালীন সময়ে যে সেমিস্টার ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে চার মাসে সেমিস্টার করে দ্রুত রিকোভারি প্লান দিতে হবে। 
২. রেজাল্ট, রুটিন ও অন্যান্য কার্যক্রম দ্রুত প্রকাশ করতে হবে। 
৩. ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের জুলাই এর মধ্যেই লেভেল ০২ টার্ম ০২ এবং লেভেল ০৩ টার্ম ০২ এর ফাইনাল পরিক্ষা শেষ করতে হবে। ১ম এবং ৪র্থ বর্ষের একইভাবে ফাইনাল পরিক্ষা শেষ করতে হবে। 
৪. সেমিস্টারের রেজাল্ট প্রকাশিত করার পরপরেই মার্কশিট প্রদান করতে হবে যাতে পরিক্ষার্থীরা ইমপ্রুভমেন্ট পরিক্ষা দিতে পারে এবং প্রতি সাব্জেক্টে ইমপ্রুভমেন্ট পরিক্ষা ও রিটেক পরিক্ষার ফি অন্যান্য বিশ্ববিদ্যালয় এর সাথে সামজস্য রেখে ২০০-৩০০ টাকায় নিয়ে আসতে হবে। 
৫.সব কলেজের অধ্যক্ষসহ একজন করে শিক্ষক প্রতিনিধি নিয়ে একটি স্বতন্ত্র বোর্ড গঠন করতে হবে, যাতে কলেজগুলোর পরিক্ষার সময়সূচী, রেজাল্ট, মার্কশীট ও অন্যান্য বিষয়ে বোর্ড দ্রুত এবং কার্যকর ও চূড়ান্ত পদক্ষেপ নিতে  তৃতীয় কোনো পক্ষের  হস্তক্ষেপ না থাকে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল