শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ছাত্রী ওঠার আগমুহূর্তে জবির হলে আরও ১১ টিউটর নিয়োগ

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১০, ২০২২
ছাত্রী ওঠার আগমুহূর্তে জবির হলে আরও ১১ টিউটর নিয়োগ

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে আরও চারজন হাউস টিউটর ও সাতজন সহকারী হাউস টিউটর নিয়োগ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

নবনিযুক্ত চার হাউস টিউটর হলেন- গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. শরাবান তোহরা, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিপা দেবনাথ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. তাসলিম আক্তার এবং প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুন নাহার।

সাত সহকারী হাউস টিউটর হলেন- বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাবিনা ইয়াসমিন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক দীপিকা মজুমদার, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মানসুরা বেগম, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত জাহান পান্না, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক সায়েমা খানম, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোশরাত জাহান এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক সামিনা বেগম।

আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের জন্য ১১ শিক্ষক পরের নির্দেশ না দেয়া পর্যন্ত ১৩ ফেব্রুয়ারি থেকে হাউস টিউটর ও সহকারী হাউস টিউটর হিসেবে নিযুক্ত থাকবেন। তাদের ভাতা ও অন্য সুবিধা পরে কর্তৃপক্ষ নির্ধারণ করবে।

২০২০ সালে ২০ অক্টোবর বিশ্ববিদ্যালযয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একমাত্র ছাত্রী হলটির উদ্বোধন করা হয়।

২০২১ সালের ৪ মার্চ হলটির প্রভোস্ট হিসেবে অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শামীমা বেগমকে ও প্রথম হাউস টিউটর (আবাসিক শিক্ষক) হিসেবে আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকারকে নিয়োগ দেয়া হয়।

হলটির প্রথম প্রভোস্টের দায়িত্বে ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আনোয়ারা বেগম।
১৬ তলাবিশিষ্ট ছাত্রী হলটির ১৫৬টি কক্ষে চারজন করে ৬২৪ ছাত্রী থাকতে পারবেন। এই সিটের বিপরীতে প্রায় ৩ হাজার শিক্ষার্থী হলের সিটের জন্য আবেদন করেছেন।

হলের তৃতীয় থেকে ১৬ তলা পর্যন্ত ছাত্রীদের থাকার ব্যবস্থা রয়েছে। আর নিচতলা ও দোতলায় রয়েছে লাইব্রেরি, ক্যানটিন, ডাইনিং। এরই মধ্যে হলটি হস্তান্তরের পর্যায়ে আছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল