শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

অধ্যাপক ডা. জাকারিয়া স্বপনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

রোববার, ফেব্রুয়ারী ১৩, ২০২২
অধ্যাপক ডা. জাকারিয়া স্বপনের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

সময় জার্নাল প্রতিবেদক : 

নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য (শিক্ষা), স্বাধীনতা চিকিৎসক পরিষদের সিনিয়র যুগ্ম-মহাসচিব, স্বাচিপের অত্র বিশ্ববিদ্যালয় শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, চর্ম ও যৌন ব্যাধি বিভাগের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ প্রয়াত অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন-এর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।  

এ উপলক্ষে রোববার (১৪ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ১০টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে গরীব-দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় এবং ডি ব্লকের সামনে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও জাকারিয়া স্বপন স্মৃতি সংসদ এর যৌথ উদ্যোগে এই মহতী আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন। 

ওদিকে জাকারিয়া স্বপন স্মৃতি সংসদ এর উদ্যোগে  রোববার (১৪ ফেব্রুয়ারি) ময়মনসিংহের ত্রিশালের মঠবাড়িতে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় কবর জিয়ারত, ফাতেহা পাঠ, পবিত্র কোরান খতম ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। সবশেষে  জাকারিয়া স্বপন স্মৃতি সংসদ এর পক্ষ থেকে বিভিন্ন ধরণের ফলজ, বনজ ও ফুলের চাড়া রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়। 

উল্লেখ্য, ২০১৮ সালের ফ্রেব্রুয়ারি মাসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) পদে দায়িত্ব পালনকালেই সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দেন অসম্ভব সাহসী ও দৃঢ় মনোবলের অধিকারী, গুণী সংগঠক ও চিকিৎসক, শিক্ষক এবং আসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল