মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

ম্যানইউতে রোনালদোর বিকল্প নাকি চেলসিতে তার সতীর্থ হবেন নেইমার

রোববার, জুন ২৬, ২০২২
ম্যানইউতে রোনালদোর বিকল্প নাকি চেলসিতে তার সতীর্থ হবেন নেইমার

স্পোর্টস ডেস্কঃ

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে পারেন ক্রিস্টিয়ানো রোনালদো। অন্যদিকে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না নেইমারের। বৃটিশ সংবাদমাধ্যমের খবর, রোনালদো বিদায় নিলে তার বিকল্প হিসেবে নেইমারকে ওল্ড ট্র্যাফোর্ডে নেওয়ার কথা ভাবছে ম্যানইউ। নেইমারকে নিয়ে আগ্রহী চেলসিও। হিসাবে মিললে দু’জন সতীর্থও হতে পারেন স্ট্যামফোর্ড ব্রিজে।

গত মৌসুমে দর্শকদের ভোটে ম্যানচেস্টার ইউনাইটেডের সেরা ফুটবলার নির্বাচিত হন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তার দল শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লীগ শেষ করতে পারেনি। এজন্য আসন্ন মৌসুমে চ্যাম্পিয়নস লীগ মিস করবে ম্যানইউ। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শীর্ষ টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। ম্যানচেস্টারে থাকলে চ্যাম্পিয়নস লীগে খেলা হবে না তার। ৩৭ বছর বয়সী রোনালদো তাই ভবিষ্যত নিয়ে ভাবছেন।

পর্তুগিজ তারকার এজেন্ট হোর্হে মেন্ডেস এরইমধ্যে চেলসির নতুন মালিক টড বোয়েলির সঙ্গে কথা বলেছেন। দুই পক্ষ সমঝোতায় পৌঁছালে স্ট্যামফোর্ড ব্রিজ হতে পারে রোনালদোর পরবর্তী গন্তব্য।
আরএমসি স্পোর্টস জানিয়েছে, রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়লে তার জায়গা পূরণ করতে নেইমারকে দলে ভেড়াতে পারে ক্লাবটি। পিএসজির সঙ্গে চুক্তির ৫ বছর বাকি থাকলেও নেইমার নতুন ঠিকানার কথা ভাবছেন। কিছুদিন আগে ৩০ বছর বয়সী এই ব্রাজিলিয়ানের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তাসূচক মন্তব্য করেন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি। এরপর নেইমারের ক্লাব ছাড়ার গুঞ্জন আরও জোরালো হয়েছে। 

২০১৭ সালে বার্সেলোনা থেকে রেকর্ড ১৯৮ মিলিয়ন পাউন্ডে পিএসজিতে যাওয়া নেইমারের উল্লেখযোগ্য কোনো অবদান নেই ক্লাবে। মৌসুমের একটা অংশ তার কাটে ইনজুরিতে। ২০২১-২২ মৌসুমে লীগ ওয়ানে ২২ ম্যাচ খেলতে পেরেছেন নেইমার। যা লিগ ওয়ানে তার পাঁচ মৌসুমে সর্বোচ্চ উপস্থিতি। সবমিলিয়ে গত মৌসুমে ২৮ ম্যাচে ১৩ গোল করেছেন নেইমার।  

পিএসজিতে নেইমারের সাপ্তাহিক বেতন ৬ লাখ ৭০ হাজার পাউন্ড। এত টাকার বিনিময়ে কী পাচ্ছে ক্লাবটি? গুঞ্জন রয়েছে, কিলিয়ান এমবাপ্পের সঙ্গে নতুন চুক্তি করার পর পিএসজিতে গুরুত্ব হারিয়েছেন নেইমার। লা পেরিসিয়ানরা চাইছে ব্রাজিলিয়ান তারকাকে বিক্রি করে দিতে। আর নেইমারও চান না বিশ্বকাপের বছরে নিজের ক্যারিয়ারে নেতিবাচক প্রভাব পড়ুক। ভালো প্রস্তাব পেলে তাই প্যারিস ছাড়তে রাজি তিনি। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল