শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টেস্টে ভারতের ‘প্রথম’ অধিনায়ক বুমরা

বুধবার, জুন ২৯, ২০২২
টেস্টে ভারতের ‘প্রথম’ অধিনায়ক বুমরা

স্পোর্টস ডেস্ক:

করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়কের ডেপুটি কেএল রাহুলও নেই চোটের কারণে। দুই নেতার অবর্তমানে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন জসপ্রিত বুমরা। আর তাই যদি হয়, তবে ভারতের ক্রিকেট ইতিহাসে রেকর্ড  গড়বেন এই পেসার।

শুক্রবার এজবাস্টনে শুরু হচ্ছে ইংল্যান্ড-ভারতের গত বছরের পাঁচ ম্যাচ সিরিজের বাকি থাকা টেস্ট ম্যাচটি। ইংল্যান্ড সফরে গিয়েই করোনা ধরা পড়ে রোহিতের। দ্বিতীয় দফায়ও পিসিআর টেস্টে পজেটিভ হয়েছেন তিনি। ক্রিকইনফোর খবর, আজকে (বৃহস্পতিবার) এবং ম্যাচের আগে দু’বার করোনা পরীক্ষা করা হবে রোহিতের। তাতেও যদি নেগেটিভ না আসেন তবে এজবাস্টনে বেন স্টোকসের টস সঙ্গী হবেন বুমরা। বিশেষজ্ঞ পেসার হিসেবে ভারতকে এর আগে টেস্টে নেতৃত্ব দেননি কেউ।

পেসার হিসেবে এর আগে ভারতের টেস্ট অধিনায়ক ছিলেন কপিল দেব (৩৪ ম্যাচ), লালা অমরনাথ (১৫ টেস্ট), বিজয় হাজারে (১৪ টেস্ট) ও গুলাব্রাই রামচাঁদ (৫ টেস্ট)। তাদের সবাই ছিলেন মূলত অলরাউন্ডার।

১৯৩২ সালে টেস্ট অভিষেক হয় ভারতের। এখন পর্যন্ত ৩৫ জন অধিনায়কের নেতৃত্বে খেলেছে টিম ইন্ডিয়া। আগামীকাল ৩৬ তম অধিনায়ক হওয়ার হাতছানিতে রয়েছেন জসপ্রিত বুমরা। 

বিসিসিআইয়ের প্রধান নির্বাচক চেতন শর্মা জানিয়েছেন, বুমরাকে ভবিষ্যতের নেতা হিসেবে তৈরি করার কাজ চলছে।

গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে ভারতকে নেতৃত্ব দেন বুমরা। সেসময় তিনি জানিয়েছিলেন, সুযোগ পেলে ভারতের অধিনায়কত্ব করতে চান তিনি। বুমরা বলেছিলেন, ‘সুযোগ  পেলে আমি সম্মানিত বোধ করব। মনে হয় না কেউই এই সুযোগ হাতছাড়া করতে চাইবে। এরচেয়ে বড় প্রাপ্তি আর হয় না। তবে নেতৃত্বের পেছনে দৌড়াতে চাই না। সুযোগের জন্য অপেক্ষা করতে চাই। সেই সুযোগ এলে দু’হাত বাড়িয়ে তা গ্রহণ করব।’ বুমরার সুযোগ যেন দরজায় কড়া নাড়ছে। এজবাস্টনে টস করতে নামলে এ বছর ভারতকে নেতৃত্ব দেয়া পঞ্চম অধিনায়ক হবেন বুমরা। সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংস্করণে ভারতকে নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, কেএল রাহুল ও ঋষভ পন্তরা। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল