শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চার-ছক্কার বৃষ্টি, বাংলাদেশের সামনে রানের পাহাড়

শনিবার, জুলাই ৩০, ২০২২
চার-ছক্কার বৃষ্টি, বাংলাদেশের সামনে রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক:

শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। ইনিংসের তৃতীয় ওভারেই তুলে নেওয়া গিয়েছিল রেজিস চাকাভার উইকেট।

কিন্তু এরপরই যেন খোলস ছেড়ে বের হন জিম্বাবুয়ের ব্যাটাররা। মাঝে উইকেট গেলেও মেলা বসান চার-ছক্কার। সিকান্দার রাজা-ওয়েসলি মাদাভিরাদের ব্যাটে বড় সংগ্রহই দাঁড় করিয়েছে স্বাগতিকরা। হারারেতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশের সামনে ২০৬ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে এই লক্ষ্য দিয়েছে তারা। পুরো ইনিংসে ২৩টি চারের সঙ্গে পাঁচটি ছক্কা হাঁকান জিম্বাবুয়ের ব্যাটাররা।  

নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান ইনিংসের শুরুটা করান তাসকিন আহমেদকে দিয়ে, প্রথম ওভারে তিনি দেন ৮ রান। এরপর দ্বিতীয় ওভার করতে এসে নাসুম ৪ রানের বেশি দেননি। পরের ওভারেই বাংলাদেশকে সাফল্য এনে দেন মোস্তাফিজুর রহমান।  

এই পেসারের ফুল লেন্থের বল তুলে মারতে গিয়ে ঠিকভাবে ব্যাটে লাগাতে পারেননি চাকাভা। ১১ বলে ৮ রান করে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান তিনি। এরপর ওয়েসলি মাদাভিরার সঙ্গে অধিনায়ক ক্রেইগ আরবিনের জুটি জমে উঠতে দেননি মোসাদ্দেক হোসেন।  

তার হঠাৎ নিচু হওয়া বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান আরবিন। ২ চারে ১৮ বলে ২১ রান করে সাজঘরে ফেরত যান তিনি। কিন্তু এরপরই যেন ধীরে ধীরে আগ্রাসী হয়ে ওঠেন জিম্বাবুয়ের ব্যাটাররা।  

মাদাভিরার সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন শেন উইলিয়ামস। এরপর বাংলাদেশকে ফের স্বস্তি এনে দেন মোস্তাফিজ। তার স্লোয়ার বুঝতে না পেরে ব্যাটে লেগে বোল্ড হন উইলিয়ামস। কিন্তু এটাই যেন শাপেবর হয় জিম্বাবুয়ের জন্য।  

ক্রিজে আসেন সিকান্দার রাজা। মাদাভিরাকে নিয়ে বাংলাদেশের বোলারদের চার-ছক্কার বৃষ্টিতে ভাসান তিনি। মাত্র ২২ বলে হাফ সেঞ্চুরি করেন রাজা। মাদাভিরাও পুরো ইনিংস আগলে রাখার সঙ্গে রান তোলার গতি ঠিক রাখেন। ইনিংসের শেষ ওভারে চোট পেয়ে মাঠ ছাড়ার আগে ৯ চারে ৪৬ বলে ৬৭ রান করেন তিনি।  

ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থাকা সিকান্দার রাজা একরকম ছেলেখেলায় মাতেন বাংলাদেশের বোলারদের নিয়ে। ৭ চার ও ৪ ছক্কায় ২৬ বলে ৬৫ রান আসে তার ব্যাট থেকে। বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ৫০ রান দিয়ে ২ উইকেট নেন মোস্তাফিজ। ৩ ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন।  

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল