মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

এস্থেটিকা বাংলাদেশে নজর কেড়েছে সিয়োডিল

মঙ্গলবার, অক্টোবর ১১, ২০২২
এস্থেটিকা বাংলাদেশে নজর কেড়েছে সিয়োডিল

নিজস্ব প্রতিবেদক:

এস্থেটিকা বাংলাদেশ ২০২২ এ সিয়োডিল ব্র্যান্ডের দৃষ্টিনন্দন অংশগ্রহণ আগত অতিথি ও দর্শনার্থীদের নজর কেড়েছে। অনুষ্ঠান চলাকালীন সিয়োডিল ব্র্যান্ডের স্টলে প্রোডাক্ট সোয়াচের মাধ্যমে প্র্যাক্টিক্যাল এক্সপেরিয়েন্সের সুযোগ পান দর্শনার্থীরা। এছাড়াও ছিল নানা বিনোদনমূলক কর্মকাণ্ড।

উল্লেখ্য, সার্ক এসোসিয়েশন অব এস্থেটিক ডারমাটোলজিস্টের অন্তর্ভুক্ত এস্থেটিক ডারমাটোলজিস্ট সোসাইটি অব বাংলাদেশের তত্ত্বাবধানে সম্প্রতি (গত ৮ ও ৯ই অক্টোবর) ক·বাজারের একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় “এস্থেটিকা বাংলাদেশ ২০২২”। এ উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভা, প্রদর্শনী ও কর্মশালায় যোগদান করেন বাংলাদেশের প্রায় ২৫০ জন স্বনামধন্য ডারমাটোলজিস্ট। এছাড়াও এস্থেটিক ডারমাটোলজি ফিল্ডে বৈশ্বিক পরিমণ্ডলে সুখ্যাতি অর্জন করেছেন এমন ১০ জন ভারতীয় ডারমাটোলজিস্ট এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এসব কর্মশালায়, বিশ্বের বিভিন্ন  স্বনামধন্য ডারমাটোলজিস্টদের পাশাপাশি ইনোভেশনস ইন কসমেসেউট্যিক্যালস এর উপর বক্তব্য রাখেন দেশের স্বনামধন্য ডারমাটোলজিস্ট ডঃ শারমিনা হক। তিনি তাঁর বক্তব্যে ত্বকের বিভিন্ন সমস্যা সমাধানে, কার্যকরী উপাদানে সমৃদ্ধ আমেরিকান স্কিন কেয়ার ব্র্যান্ড সিয়োডিল এর ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, আন্তর্জাতিক মেডিকেটেড স্কিন কেয়ার ব্র্যান্ড সিয়োডিল স্কিনের স্বাস্থ্য সুরক্ষায় বিশ্বজুড়ে দারুণ জনপ্রিয়। স্কিন এহ·পার্টসদের দ্বারা ফরমুলেটেড এই ব্র্যান্ড সমাধান করছে  অ্যাকনি, এজিং, ড্রাইনেসসহ স্কিনের নানাবিধ সমস্যা। এমনকি হেয়ার ফল রোধের পাশাপাশি হেয়ার গ্রোথ বাড়ানোর জন্যও দারুণ কার্যকর এই ব্র্যান্ড। সিয়োডিল ব্র্যান্ড এর লাইন আপগুলো হচ্ছে অ্যান্টি-এজিং, অ্যান্টি-অ্যাকনি, ময়েশ্চারাইজিং, ও ব্রাইটেনিং। আরও আছে এক্সফোলিয়েটর টোনার এবং বায়োটিন থিকেনিং শ্যাম্পু।  

উল্লেখ্য, সিয়োডিল গ্রনবার্গ ল্যাবরেটরিজ এলএলসি, ইউএসএ ও রিমার্ক এলএলসি, ইউএসএ’র যৌথ প্রয়াস। পণ্যের গুণগতমান বজায় রাখতে উৎপাদন থেকে প্যাকেজিংয়ে নেয়া হয়েছে বাড়তি যত্ন ও সতর্কতা।

ডার্মাটোলজিস্টদের এই সমাবেশে ২০টি গুরুত্বপূর্ণ টপিকের উপর কর্মশালার আয়োজন করা হয়। এগুলোর মধ্যে বেসিকস অব বোট·, বেসিকস অব ফিলার, হাউ টু সেট আপ এস্থেটিক ক্লিনিক, অফ লেভেল ইউজ অব অ্যা নিউট্রিন, গামি স্মাইল, চ্যালেঞ্জেস অব মিড অ্যান্ড লোয়ার ফেস বোট·, বলিউড মেলাজমা, কেমিক্যাল পিলস ইন দ্য স্কিন ইন কালার, ডিফিকাল্টি ইন ট্রিটিং ফেসিয়াল মেলানোসিস, আর্ট অ্যান্ড সাইন্স অব কার্বন ডাই অক্সাইড লেজার, ভ্যাজাইনাল রেজুভ্যানেশন অ্যান্ড টাইটেনিং, মোনালিসা টাচ, পিকো লেজার ইন এশিয়ান স্কিন ইত্যাদি উল্লেখ্য । এই কর্মশালাগুলো পরিচালনা করেন স্বনামধন্য ডার্মাটোলজিস্টগণ। এদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন ডঃ জাহানারা ফেরদৌস খান ঝুমু , ডঃ সরকার মাহবুব আহমেদ শামিম, ডঃ অনিল গাঞ্জু, নিরাজ পান্ডে, অভিষেক দে প্রমুখ।

এই আয়োজন সম্পর্কে দেশের প্রখ্যাত ডারমাটোলজিস্ট ও অউঝই এর প্রেসিডেন্ট ডঃ জিনাত মেরাজ বলেন,” চিকিৎসাবিজ্ঞানের এই শাখার উন্নয়নে একত্রিত হয়েছেন দেশ ও বিদেশের প্রখ্যাত ডারমাটোলজিস্টগণ। এই সমাবেশে তারা কর্মজীবনের অর্জিত অভিজ্ঞতা, জ্ঞান ও গবেষণা বিনিময় করেন, যা এস্থেটিক ডারমাটোলজি শাখায় অপার সম্ভাবনার দ্বার উন্মোচন করবে বলেই আমার বিশ্বাস।“

সিয়োডিলের স্টল ঘুরে দেখার সময় দেশের প্রখ্যাত ডারমাটোলজিস্টদের সাথে মত বিনিময় করেন সিয়োডিল ব্র্যান্ডের হেড অব বিজনেস এস এম শাহরিয়ার আরেফিন। এই সময় তিনি বলেন “সারা বিশ্বে সাধারণত আকনি সমস্যায় ভোক্তারা বেশি ভোগেন। সিয়োডিলের স্পেশাল অ্যান্টি অ্যাকনি লাইনে আছে ক্লিনজার, সিরাম, ক্রিম ও জেল। এই স্কিন কেয়ার রেজিমেনের মাধ্যমে ভোক্তারা উপকৃত হবেন বলে আমার বিশ্বাস।“

এস্থেটিক ডারমাটোলজির এই শাখার উন্নয়নে আয়োজিত দুই দিনব্যাপি এই সমাবেশে সার্ক এসোসিয়েশন অব এস্থেটিক ডারমাটোলজির প্রেসিডেন্ট ডঃ অনিল গাঞ্জুসহ অংশগ্রহণ করেন দেশের প্রখ্যাত ডারমাটোলজিস্ট ডঃ এম ইউ কবির চৌধুরি, বাংলাদেশ ডারমাটোলজিক্যাল সোসাইটির প্রেসিডেন্ট প্রফেসর ডঃ এ কে ইউ এম সিরাজুল ইসলাম, প্রফেসর ডঃ মোঃ আফজালুল করিম, প্রফেসর ডঃ মোঃ সামিউল হক, ডঃ জেসমিন মনজুর, ডঃ বখতিয়ার কামাল, প্রফেসর ডঃ মোঃ আসিফুর জামান, ডঃ রুবাইয়া আলী সহ দেশ-বিদেশের বরেণ্য চিকিৎসকগণ।  কর্মশালা শেষে ডঃ ইমরোজ মুহিতের তত্ত্বাবধানে ডাক্তারদের নিয়ে আয়োজিত স্পেশাল কুইজ সেশনের মাধ্যমে ৩জন বিজয়ীকে বিশেষ পুরষ্কারে সম্মানিত করে আমেরিকান স্কিন কেয়ার ব্র্যান্ড সিয়োডিল, যা সবার মাঝে ব্যাপকভাবে সমাদৃত হয়। স্বনামধন্য চিকিৎসকগণ ছাড়াও এস্থেটিক ডারমাটোলজির সাথে জড়িত প্রায় ৩০টি ফার্মাসিউটিক্যাল, ডিলার, এবং সাপ্লায়ার প্রতিষ্ঠান এই সমাবেশে অংশগ্রহণ করেছে ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল