শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সংবিধান বাতিল করে ট্রাম্পকে ক্ষমতায় বসানোর দাবি

রোববার, ডিসেম্বর ৪, ২০২২
সংবিধান বাতিল করে ট্রাম্পকে ক্ষমতায় বসানোর দাবি

আন্তর্জাতিক ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এখনও ২০২০ সালের নির্বাচনকে স্বীকার করেন না। তাই ওই নির্বাচনকে বানচাল করে দিয়ে তাকে ক্ষমতায় বসানোর জন্য যুক্তরাষ্ট্রের সংবিধান বাতিলের আহ্বান জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এই আহ্বান জানিয়ে তার ষড়যন্ত্র তত্ত্বকে আবার সামনে ঠেলে দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে তিনি এ বিষয়ে একটি পোস্ট দিয়েছেন। এতে বলেছেন, আপনারা কি ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছেন, যথার্থ বিজয়ীর নাম ঘোষণা করেছেন অথবা নতুন নির্বাচন পেয়েছেন? এমন ভয়াবহ প্রতারাণা এবং এর মাত্রা শুধু সব রকম নিয়মকানুন, বিধিবিধান, আর্টিক্যাল এমনকি সংবিধানে যা আছে তা বাতিল করার অনুমতি দেয়। এক্ষেত্রে ডেমোক্রেটদের সঙ্গে ঘনিষ্ঠভাবে ‘বিগ টেক’ বা বড় বড় প্রযুক্তি বিষয়ক সংস্থা কাজ করেছে বলে অভিযোগ করেন ট্রাম্প। ওই পোস্টে তিনি আরও বলেছেন, আমাদের মহান প্রতিষ্ঠাতারা এমন মিথ্যা ও প্রতারণামুলক নির্বাচন চাননি এবং তারা এটা মেনেও নিতেন না। ৪ঠা ডিসেম্বর এ খবর দিয়েছে অনলাইন সিএনএন। 

উল্লেখ্য, প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের ল্যাপটপে পাওয়া ম্যাটেরিয়ালের বিষয়ে ২০২০ সালে নিউ ইয়র্ক পোস্ট রিপোর্ট প্রকাশ করে। টুইটার ইমেইলে পাওয়া যায় ট্রাম্পের পোস্ট। এ বিষয়ে শনিবার হোয়াইট হাউজের মুখপাত্র আঁন্দ্রে বেটস বলেন, ট্রাম্পের এই মন্তব্য আমাদের জাতির অস্তিত্বের প্রতি অসম্মানজনক এবং সার্বজনীনভাবে এর নিন্দা জানানো উচিত।

এর অর্থ এটা নয় যে, আপনি যখন জিতবেন শুধু তখনই যুক্তরাষ্ট্রকে ভালবাসতে পারেন। তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের সংবিধান একটি পবিত্র দলিল। কমপক্ষে ২০০ বছর এটা স্বাধীনতা এবং আইনের শাসনের নিশ্চয়তা দিয়েছে এই মহান দেশে। এই সংবিধান যুক্তরাষ্ট্রের মানুষকে দলমত নির্বিশেষে একত্রিত করেছে। নির্বাচিত নেতারা তা সমুন্নত রাখার জন্য শপথ বাক্য পাঠ করেন। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল