শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামের বালুমহাল ঘোষণার চক্রান্তে মানববন্ধন

মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০২৩
কুড়িগ্রামের বালুমহাল ঘোষণার চক্রান্তে মানববন্ধন

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের চিলমারী উপজেলার ব্রহ্মপূত্র নদের ডানতীরে তীর রক্ষা প্রকল্পকে ঝুঁকিতে ফেলে অব্যাহত বালু উত্তোলন ও বালুমহাল ঘোষণার চক্রান্তের বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে। 

মঙ্গলবার (৩জানুয়ারি) দুপুর ১২টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি চিলমারী শাখা।

এসময় বক্তব্য রাখেন ভুক্তভোগীদের পক্ষে দেলদার হোসেন, শহিদুল ইসলাম, আলীমুদ্দীন, বাদশা মিয়া, নুর আমিন ও হায়দার আলী। গণকমিটির পক্ষে জেলা কমিটির সদস্য প্রবাষক আব্দুল কাদের,  চিলমারী গণকমিটির সাংগঠনিক সম্পাদক জামিরুল ইসলাম, সদস্য ইঞ্জিনিয়ার রহমত আলী প্রমুখ।

বক্তারা বলেন, কৃষি জমি, মাছ-ডলফিন-পাখিসহ জীভবৈচিত্র, শিল্পায়নের খনিজ সম্পদ ধ্বংস ও চিলমারী তীর সংরক্ষণ প্রকল্পকে ঝুঁকে ফেলে একটি প্রভাবশালী মহল বালু উত্তোলন করছে।

এই চক্রটি নিজেদের স্বার্থ চরিতার্থ করতে ব্রহ্মপূত্রের ডান তীরকে ঝুকিতে ফেলার জন্য বালুমহাল ঘোষনার চক্রান্ত করছে। এরই প্রতিবাদে ক্ষতিগ্রস্ত কৃষকদেরকে নিয়ে মানবন্ধন ও প্রতিবাদ জানায় চিলমারী গণকমিটি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল