শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

প্রতিমন্ত্রীর ছেলের বৌভাতে: তিন উপজেলার সকল প্রাথমিক স্কুল বন্ধ

সোমবার, জানুয়ারী ৯, ২০২৩
প্রতিমন্ত্রীর ছেলের বৌভাতে: তিন উপজেলার সকল প্রাথমিক স্কুল বন্ধ

রেজাউল করিম রেজা,কুড়িগ্রাম প্রতিনিধি:

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ছেলের বৌভাতের অনুষ্ঠানে যোগ দিতে তিন উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখেছেন শিক্ষকরা। তবে চিলমারী উপজেলার কিছু প্রতিষ্ঠান সকালে খোলা হলেও কিছুক্ষন পর তা বন্ধ করা হয়। 

রোববার ওই তিন উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখে প্রতি মন্ত্রী মোঃ জাকির হোসেনের নিজ বাড়ী রৌমারী উপজেলা শহরের বাড়ীতে বৌভাতের দাওয়াতে যান তারা। এমন কি জেলা ও উপজেলা  প্রাথমিক শিক্ষা কর্মকর্তারাগনও ওই দাওয়াতে উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী জাকির হোসেন কুড়িগ্রামের রৌমারী, রাজীবপুর ও চিলমারী উপজেলা নিয়ে কুড়িগ্রাম-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য। তার বাড়ি রৌমারী উপজেলায়।

প্রতিমন্ত্রীর রৌমারীস্থ বাসভবনে তার একমাত্র ছেলে সাফায়েত বিন জাকির সৌরভের বিবাহত্তোর বৌভাত অনুষ্ঠানে সকল শিক্ষক কর্মচারীদের সেখানে যেতে বলা হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষক নাম প্রকাশ না করা শর্তে জানান, প্রতিমন্ত্রীর ছেলের বিয়ের অনুষ্ঠান উপলক্ষে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের দাওয়াত দেওয়া হয়েছে। শিক্ষকরা দাওয়াতে অংশ নিতে যাবেন। এজন্য আজ রোববার পাঠদান বন্ধ ছিল। বিয়ের উপহার নিতে জনপ্রতি ৫শ’ টাকা থেকে ১২শ টাকা নেয়া হয়েছে।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহীদুল ইসলামের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনিও বিয়ের দাওয়াতে গেছেন বলে জানান । বিদ্যালয় বন্ধের বিষয়ে তিনি জানান, প্রচন্ড শীতের কারণে প্রধান শিক্ষকরা তাদের ক্ষমতাবলে ছুটি দিয়েছেন। কোন প্রাকৃতিক দুর্যোগ বা এমন পরিস্থিতিতে প্রধান শিক্ষকগন বছরে তিন দিন ছুটি দিতে পারেন। 

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়টি খোঁজ নিয়ে সত্যতা পেয়েছেন। নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবেন। প্রতিমন্ত্রী জাকির হোসেনের সাথে মুঠোফোনে বারবার যোগাযোগ করেও পাওয়া যায়নি। চিলমারী উপজেলায় ৯৩টি, রৌমারীতে ১১৪টি এবং রাজীবপুর উপজেলায় ৫৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল