শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মালদ্বীপে বাংলাদেশী শ্রমিকের মৃত্যু

রোববার, জানুয়ারী ২২, ২০২৩
মালদ্বীপে বাংলাদেশী শ্রমিকের মৃত্যু

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে: মালদ্বীপের তিনাধু আইল্যান্ডে ব্রেইন স্ট্রোকে করে মোহাম্মদ  আবদুল খালেক সিদ্দিক (৪৬) নামের এক বাংলাদেশী শ্রমিকের মৃত্যু হয়েছে।  বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দেশটির তিনাধু আইল্যান্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

জানা যায়, অসুস্থ হলে সহকর্মীদের সহযোগিতায় প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য  তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়,  অবস্থা গুরতর দেখে  কর্তব্যরত চিকিৎসক তাকে  সি-প্লেনে করে পার্শ্ববর্তী তিনাধু আইল্যান্ডে পাঠিয়ে দেন। তিনাধু আইল্যান্ডে আবারও রক্তক্ষরণে নিস্তেজ হয়ে পড়েন আব্দুল খালেক সিদ্দিক, এরপর দ্রুত তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৬টার দিকে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মালদ্বীপ থাকা তার ভাগিনা নিজাম উদ্দিন জানান, কিছু দিন থেকে তার ফুপা বলছেন ছুটিতে দেশে যাবেন। তার ফুপা ওই আইল্যান্ডের একটি আবাসিক হোটেলের রুমে কাজ করতেন। গতকাল ফুপা অসুস্থতার কথা জানান। আজ কাগজপত্র নিয়ে বাংলাদেশ হাইকমিশন অফিসে যাবেন বলে জানিয়েছেন নিজাম উদ্দিন।

আবদুল খালেকের দেশের বাড়ি হবিগঞ্জের লাখায়ল উপজেলার বাদাখারা গ্রামে। মরহুমের বাড়িতে যোগাযোগ করা হলে তার নিকটাত্মীয় আকতার হোসেন ও ছোট ভাই আবদুল হামিদ ভাইয়ের মরদেহ হাই কমিশনারের সহযোগিতায় দেশে পাঠানোর জন্য অনুরোধ করেন।

এখনো  আবদুল খালেকের মরদেহ মালদ্বীপের তিনাধু আইল্যান্ডের মর্গে রাখা হয়েছে। খালেকের মৃত্যুতে মালদ্বীপ প্রবাসীরা মৃতের আত্মার মাগফিরাত ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল