শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চোখের সাজে নিওর

সাজাই মনের আয়না

বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩
সাজাই মনের আয়না

সময় জার্নাল প্রতিবেদক:

চোখ নিয়ে চর্চার কোন অন্ত নেই, চোখ মনের কথা বলে, চোখে চোখ পড়ে, কারো চোখ টানা টানা, কারো চোখে আছে জাদু। এই চোখ নিয়ে এতো কথা বলেই চোখের সাজ নিয়েও কৌতূহলের অন্ত নেই। তাই আমাদের আজকের আলাপ সেই চোখের সাজ-সজ্জা নিয়ে। 

চোখের সাজে প্রাচীন কাল থেকেই কাজল ব্যবহার করা হয়। কালের আবর্তনে সেই কাজলেরই একটি অধুনা সংস্করণ আইলাইনার। চোখের সজ্জায় একটুখানি আইলাইনার আপনার দৃষ্টিকে করে তোলে আরও মোহনীয়। তাই বলে কাজলের আবেদন কমে যায়নি একটুও। রোজ সকালে ঝটপট তৈরী হতে, সামান্য একটু কাজল যেন না হলেই নয়। 

এছাড়া আড্ডা, নিমন্ত্রণ, ফটোস্যুট বা ফ্যাশন শো, যে কোন সাজ মানেই চোখে চাই কাজল ও আইলাইনার, মেকআপের নানা কূট কৌশলেও আছে এগুলোর ব্যবহার। 
 
যুগের সাথে তাল মিলিয়ে নিজের বিশেষ বৈশিষ্ট্যকে সমুজ্জ্বল রেখে কাজল এসেছে নানাভাবে, নানা রূপে। তবে ব্যবহারকারীদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে এর পেন্সিল ভার্সন। মোম আর তেলের তৈরী এই গাড় রং এর পেন্সিল স্টিক, কাজলের ব্যবহারকে সহজ করে দিয়েছে। খুব সহজেই হালকা বা গাড় রংয়ে চোখ সাজাতে পেন্সিল কাজলের কোন বিকল্প নেই। তাই বিভিন্ন কসমেটিকস কোম্পানিগুলো বাজারে নিয়ে এসেছে বিভিন্ন ধরনের পেন্সিল কাজল, এমনকি অনলাইন বাজারেও এগুলোর রয়েছে ভীষণ চাহিদা। স্টক আউট হচ্ছে মাঝে মাঝেই। তেমনই একটি পণ্য আমেরিকান ব্র্যান্ড নিওর এর “ নিওর সুপার লং লাস্টিং আইলাইনার।“  

কাজলের পরেই চোখের সাজে একটা অভিনবভাব বা আভিজাত্য তৈরী করতে লিকুইড আইলাইনারের কথা বলতে হয়। তবে আইলাইনার ব্যবহারের জন্য আপনার প্রয়োজন বেশ একটা ধৈর্য্য আর অনুশীলন, কারণ সামান্য অসাবধানতায় নষ্ট হতে পারে আপনার পুরো সাজ। তবুও যারা প্রতিদিনের সাজে আইলাইনার রাখতে ভালোবাসেন, তাদের জন্য খুব গুরুত্বপূর্ণ হলো একটা মানসম্মত ঠিকঠাক আইলাইনার বেছে নেয়া। 

লিকুইড আইনাইনার সাধারণত ২ ধরনের হয়ে থাকে। একটি ফেল্ট টিপ আরেকটি হলো ডিপ ব্রাশ। ফেল্ট টিপ লিকুইড আইলাইনার হয় অনেকটা মার্কার এর মতো যেটা আপনি কলমের মত  ব্যবহার করে খুব সহজেই এঁকে নিতে পারেন আপনার কাঙ্খিত লাইন। নিওরের লিকুইড আইলাইনার ঠিক এমনই একটি আইলাইনার, যেটা চমৎকার পেশাদার লুক তৈরীতে সাহায্য করে। 

তবে আপনি যদি কালোর চেয়েও কালো রং পেতে চান, তাহলে ট্রাই করে দেখতে পারেন “ নিওর ক্যাট আই দ্য লাইনার- মিডনাইট ব্ল্যাক”। 

চোখে ভারী সাজের কথা বললেই বলতে হয় মাশকারা’র কথা। একটা ভালো মাশকারা আপনার আইল্যাশকে দেবে আরও ঘন আর কালো, এককথায় একটা জাদুময় লুক। ঠিক যেমনটা আপনি পাবেন “নিওর হাই ডেফিনিশন আল্ট্রা ডিফাইন্ড ভলিউম” মাশকারায়। ব্যবহারকারীরা জানিয়েছেন, এই মাশকারা ব্রাশটা ব্যবহার করলে প্রতিটি আইল্যাশ একইরকম দেখায়। মানে চোখের সাজটা হয় নিখুঁত আর পরিপূর্ণ। 

তবে চোখের সাজ শুধু কাজল, আইলাইনার আর মাশকারা দিয়েই শেষ হয় না । প্রয়োজন হয় আইশ্যাডো ও হাইলাইটারের মতো নানা উপকরণও। দৈনন্দিন প্রয়োজন কিংবা বিশেষ অনুষ্ঠানের আয়োজন,নিজেকে একটা আলাদা মাত্রা দিতে চোখের সাজ অপরিহার্য। বলা হয় চোখ নাকি মনের আয়না। তাই রাঙ্গিয়ে তুলুন মন, সাজান মনের আয়না। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল