শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আত্মবিশ্বাস আর আভিজাত্যে মেলে ধরুন নিজেকে

বুধবার, মার্চ ৮, ২০২৩
আত্মবিশ্বাস আর আভিজাত্যে মেলে ধরুন নিজেকে

কর্পোরেট ডেস্ক:

নারী তার দুরন্ত স্বপ্ন, অদম্য ইচ্ছা, আত্মবিশ্বাস ও সাহসিকতায় এগিয়ে নিচ্ছে নিজেকে, সমৃদ্ধ করছে দেশের অর্থনীতিকে। প্রচলিত ধারণার বাইরে এসে নারীরা অবদান রাখছে সমাজের প্রতিটি ক্ষেত্রে। ফলে বদলে যাচ্ছে দৃশ্যপট। সৃষ্টি হচ্ছে সমতার সুযোগ।  

কিন্তু সমাজের ছুঁড়ে দেয়া কিছু নিয়ম এখনো মনে করিয়ে দেয় নারী পুরুষের সমতা তৈরির জন্য এখনো পাড়ি দিতে হবে অনেক দূর। নারীর সকল সিদ্ধান্তে সমাজ এখনও আঙুল তুলে। এমনকি তার সাজ- সজ্জা কেমন হবে, তাতেও যেন নারীর সিদ্ধান্ত নেই। 
 
কিন্তু আমাদের নারীরা এখন দিনে দিনে আত্মবিশ্বাসী হচ্ছেন। আত্মবিশ্বাসী হচ্ছেন ঘরেবাইরে প্রতিটি জায়গায়, প্রতিটি কাজে। আত্মবিশ্বাসী হচ্ছেন তাদের সাজ- সজ্জার ক্ষেত্রেও।  

সাজ- সজ্জায় নারী ফুটিয়ে তোলে তার কমনীয়তা, সৌন্দর্য আর আভিজাত্যে। ত্যাগে, সাহসিকতায়, আনন্দে আমাদের নারীরা আভিজাত্যে ছাড় দেয় না কখনই। দুই যুগ ধরে আভিজত্যের সঙ্গী হিসেবে এদেশের নারীদের পছন্দ আমেরিকান কালার কসমেটিক ব্র্যান্ড নিওর । সেই ১৯৯৬ সাল থেকে বিশ্বজুড়ে সাজ-সজ্জার অনুষঙ্গ হিসেবে এই ব্র্যান্ড নারীদের মুগ্ধ করে রেখেছে। কারণ, নিওর সৌন্দর্য ও ঐতিহ্যের সাথে ধারণ করে নারীর আভিজাত্য।
 
ব্র্যান্ড নিওর তার ভোক্তাদের উদ্বুদ্ধ করে নিজেকে ভালবাসতে, নিজের যত্ন নিতে। উৎসাহিত করে নিজের রঙ, নিজের পছন্দ, নিজের রুচি সবার আগে প্রাধান্য দিতে। নিওর বিশ্বাস করে নারী সুন্দর তার স্বকীয়তায়। নিজেকে নিয়ে নারী যখন আত্মবিশ্বাসী, তখনই ফুটে উঠে তার আভিজাত্য। আর আভিজাত্য ধারণকারী নারীকে মানিয়ে যায়, যেকোনো সাজে। 
 
আমরা এখন অনেক আশাবাদী, কারণ নারীদের সাথে জোরালোভাবে অনেক পুরুষই আজ সমতার কথা বলছে। বলছে এক নতুন পৃথিবীর কথা, যেখানে কথায় কথায় নারীকে তার সাজ পোশাকের অযথা সমালোচনা শুনতে হবে না। পুরুষের সাথে তাল মিলিয়ে নারীরাও এগিয়ে যাবে, তাদের মেধায় ও শ্রমে। শুধু নারী দিবসে নয়, এগিয়ে যাওয়ার অনুপ্রেরণায় আত্মবিশ্বাস আর আভিজাত্যে সুন্দর হোক নারীর প্রতিটি দিন। অব্যাহত থাকুক তার এগিয়ে চলা। 
 
সবাইকে আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল