বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

৫ ঘণ্টায় নিয়ন্ত্রণে আসেনি সীতাকুণ্ডের আগুন

শনিবার, মার্চ ১১, ২০২৩
৫ ঘণ্টায় নিয়ন্ত্রণে আসেনি সীতাকুণ্ডের আগুন

মামুনুর রশিদ মাহিন, সীতাকুণ্ড (চট্টগ্রাম):

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কুমিরা ইউনিয়নের ছোট কুমিরা পুরাতন রোড সংলগ্ন হিঙ্গিরিপাড়া এলাকায় ভয়াবহ আগুনে পুড়ছে তুলার গুদাম।

শনিবার ১১ মার্চ সকাল ১০টার দিকে উপজেলার কুমিরা অবস্থিত এসএল গ্রুপের মালিকানাধীন ইউনোটেক্সের কাছে ভাড়া দেন এই গোডাউনটি।এরপর তাদের নিজস্ব সুতা তৈরির কারখানার জন্য সেখানে পর্যাপ্ত পরিমাণে তুলা মজুদ করার গোডাউনে অগ্নিকাণ্ড ঘটনা ঘটে।খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সীতাকুণ্ড, আগ্রাবাদ,কুমিরা ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট।তার আগেই ছড়িয়ে পড়ছে আগুনের লেলিহান শিখা।

জানা যায়,আজ সকালে ১০টার দিকে তুলার গুদামে গ্যাস সিলিন্ডার দিয়ে সংস্কারকাজ করছিলের শ্রমিকরা।হঠাৎ করে আগুনের কিছু অংশ তুলার মধ্যে পড়ে।মুহূর্তের মধ্যে আগুন দাউ দাউ করে জ্বলে ওঠে। পুরো গুদামে ছড়িয়ে পড়ে আগুনের ভয়াবহ দাবানল।এ গোডাউনে ৩০ হাজার টনের বেশি তুলা ছিল।শেষ খবর পাওয়া পর্যন্ত দুপুর ৩টার দিকেও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নুরুল আলম দুলাল বলেন,আমরা আগুন লাগার খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি।পরে কুমিরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিটও নিয়ন্ত্রণে কাজে যোগ দেয়। আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় আগ্রাবাদ থেকে ফায়ার সার্ভিস থেকে আরও একটি ইউনিট এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়।

এমন সময় পানির ব্যবস্থা না থাকায় আগুনের লেলিহান শিখা ক্রমান্বয়ে বাড়তে থাকে।তুলার ডিপোর সামনে থাকা নেমসান কন্টেইনার লিমিটেড থেকে যদি সময়মতো পানি পাওয়া যেত,তাহলে আগুন দ্রুত নেভানো সম্ভব হতো।পরে কন্টেইনার কর্তৃপক্ষ আমাদের পানির জন্য অনুমতি দিলে  সেইখান থেকে পানি সংগ্রহ করে আগুন নিভানো কাজ চালিয়ে যাচ্ছি।

এসময় আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাৎ হোসেন।তিনি বলে,গুদামটিতে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে,তার সঠিক কারণ এই মুহূর্তে কিছু বলা যাচ্ছেনা।তদন্তের পর বিস্তারিত জানা যাবে।এতে আরো উপস্থিত ছিলেন,সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তোফায়েল আহমেদ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল