শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

থমথমে রাবি ও বিনোদপুর বাজার, অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

রোববার, মার্চ ১২, ২০২৩
থমথমে রাবি ও বিনোদপুর বাজার, অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

রাজশাহী প্রতিনিধি:


গতকাল শনিবার সন্ধ্যায় সংঘর্ষের পর থেকে রাজশাহী-ঢাকা মহাসড়ক বন্ধ করে দেওয়া হয়। এখন পর্যন্ত নগরীর চৌদ্দপাই এলাকার বিহার মোড়, তালাইমারি ভদ্রা মোড় এলাকার রাস্তা বন্ধ রাখা হয়েছে। ফলে এই সড়ক ব্যবহার করা বিভিন্ন যানবাহনগুলো বিকল্প পথ দিয়ে চলাচল করছে।


স্থানীয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে ক্যাম্পাস ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায়। রোববার (১২ মার্চ) সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে।


এছাড়া বিনোদপুর হয়ে রাজশাহী-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রাজশাহী থেকে নির্ধারিত সময়ে বিভিন্ন গন্তব্যে ট্রেনগুলো ছেড়ে গেছে। 


জানা গেছে, শনিবার সন্ধ্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাবি ছাত্র ও স্থানীয়দের মধ্যে বিনোদপুর বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় শিক্ষার্থীসহ দুই শতাধিক মানুষ আহত হয়। তবে রাকিব নামের এক শিক্ষার্থীর অবস্থা গুরুতর হওয়ায় তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। আইসিইউতে থাকা চিকিৎসাধীন এ শিক্ষার্থীর সহপাঠী জানান, রাকিবের অবস্থার তেমন উন্নতি হয়নি। গতকাল শনিবার যেমন ছিল তেমনি রয়েছে।


এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাতেই বিজিবি মোতায়েন করা হয়েছে। এর আগে সংঘর্ষ চলাকালীন বিনোদপুর বাজারে বেশ কিছু দোকান ভাঙচুর করা হয়। আজ রোববার নগরের বিনোদপুর বাজারের দোকানপাট খোলেনি ব্যবসায়ীরা। এ বিষয়ে বিনোদপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শহীদুল ইসলাম শহীদের মুঠোফোনে কল করা হলে বন্ধ পাওয়া গেছে। 


এদিকে শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হচ্ছে, তারা তাদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বসবেন। সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে রাবি ও বিনোদপুর বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। 


নাটোরের দিক থেকে আসা যানবাহনগুলো শহরে প্রবেশ করতে বিকল্প পথ হিসেবে বুধপাড়া ফ্লাইওভার হয়ে ঢুকছে। আর বাজারের দিক থেকে কাটাখালীর দিকে আসা ছোট যানবাহনগুলো ফুলতলা বালুরঘাট হয় যাচ্ছে। এছাড়া বাসগুলো সিডিউল বাস স্ট্যান্ড থেকে ছেড়ে ভদ্রা মোড় দিয়ে নতুন বাইপাস হয় নাটোরের দিকে যাচ্ছে। 



সময় জার্নাল/এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল