শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শিশুদের মধ্যে বিশ্ব আবহাওয়া দিবসে সচেতনতামূলক কার্যক্রমে ইকো ভলান্টিয়ার্স

শুক্রবার, মার্চ ২৪, ২০২৩
শিশুদের মধ্যে বিশ্ব আবহাওয়া দিবসে সচেতনতামূলক কার্যক্রমে ইকো ভলান্টিয়ার্স

সময় জার্নাল ডেস্ক:

বিশ্ব আবহাওয়া দিবস উপলক্ষে একটি বিদ্যালয়ে আবহাওয়া সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে ইকো ভলান্টিয়ার্স নামের একটি পরিবেশবাদী সংগঠন।

বৃহস্পতিবার (২৩ মার্চ, ২০২৩) সকাল ১১ টায় বিশ্ব আবহাওয়া দিবস উপলক্ষে একটি প্রাথমিক বিদ্যালয়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। কার্যক্রমটি সিরাজগঞ্জের মালসা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন ইকো ভলান্টিয়ার্স সিরাজগঞ্জ শাখার সদস্য অন্তরা ভদ্র,পুজা রানি,জুলি রানি,সুজন সরকার, সুজিত সরকার, সোহেল খান ও লিমন কুমার। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিনসহ অন্যান্য শিক্ষক ঝুমুর রায়, জেসমিন সুলতানা,ঝরনা খাতুন,জুলিয়া খাতুন,শাহানাজ পারভিন ও আজমেরি খাতুন।
 
কর্মসূচিটির শুরুতে বিশ্ব আবহাওয়া দিবস নিয়ে আলোচনা করা হয়। তারপর একে একে সকল সদস্য কিভাবে আবহাওয়ার উষ্ণতা বৃদ্ধিতে বৈষ্ণিক উষ্ণতা বৃদ্ধি পায় এবং এর ফলে সৃষ্ট বন্যা, জলোচ্ছ্বাস, খরা, এসিড বৃষ্টি সৃষ্টি ইত্যাদির বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়া কিভাবে  আবহাওয়ার উষ্ণতা কমানো যায় তা শিশুদের মাঝে জানানো হয়।

তাছাড়াও শিশুদের মধ্যে আবহাওয়া সম্পর্কিত কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়  এবং বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও শিক্ষার্থীদের মাঝে চকলেট বিতরণ করা হয়।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন বলেন, "ইকো ভলান্টিয়ার্স এর  সচেতনতা মূলক  কার্যক্রমে শিশুরা অনেক কিছু শিখতে পেরেছে। তাই আমরা  ইকো ভলান্টিয়ার্সকে সাদুবাদ জানাই। আমরা ভবিষ্যতে  ইকো ভলান্টিয়ার্স এর পাশে থাকব।"

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল