শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

অবসর ভেঙে অ্যাশেজ দলে মঈন আলী

বুধবার, জুন ৭, ২০২৩
অবসর ভেঙে অ্যাশেজ দলে মঈন আলী

খেলা ডেস্ক:

টেস্ট ক্রিকেটকে ২০২১ সালের শেষ দিকে বিদায় বলেছিলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী। জ্যাক লিচের চোটে এবার অ্যাশেজের আগে ইংল্যান্ড দলের ভারসাম্য কিছুটা নষ্ট হয়েছিল। আর সে জন্যই মঈন আলীকে টেস্টে ফেরানোর চেষ্টা করেছিল ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। 

সেই চেষ্টায় কাজও হয়েছে। অবসর ভেঙে টেস্টে ফিরতে রাজি হয়েছেন ৩৫ বছর বয়সী এ স্পিন অলরাউন্ডার। প্রথম দুই টেস্টের জন্য ইংল্যান্ডের অ্যাশেজ দলে তাঁকে সংযোজন করা হয়েছে।

মঈন গত সোমবার ক্রিকইনফোকে জানান, টেস্টে অবসর ভেঙে ফেরার জন্য তাঁকে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট থেকে অনুরোধ করা হয়েছে। চোটের কারণে স্পিনার জ্যাক লিচ ইংল্যান্ডের অ্যাশেজ দল থেকে ছিটকে পড়ার পর অবসর ভেঙে ফেরার আলোচনায় উঠে আসেন মঈন।

ক্রিকইনফো জানিয়েছে, অধিনায়ক বেন স্টোকস, কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও ব্যবস্থাপনা পরিচালক রবি কি-র সঙ্গে এ নিয়ে কথা বলেছেন মঈন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আজ সকালে জানিয়েছে, টেস্ট ক্রিকেটে ফিরতে রাজি হয়েছেন মঈন। পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে এজবাস্টন ও লর্ডস টেস্টের জন্য ইংল্যান্ড দলে অন্তর্ভুক্ত করা হয়েছে তাঁকে।

মঈনের টেস্ট ক্রিকেটে ফেরার বিষয়ে রব কি-র মন্তব্য প্রকাশ করেছে ক্রিকইনফো, ‘টেস্টে ফেরার বিষয়ে এ সপ্তাহের শুরুতে আমরা মঈনের সঙ্গে যোগাযোগ করি। কিছুদিন এ নিয়ে ভাবার পর মঈন এখন দলে যোগ দিয়ে টেস্ট খেলতে উন্মুখ হয়ে আছে। তার বিশাল অভিজ্ঞতা ও অলরাউন্ডিং সামর্থ্য অ্যাশেজে আমাদের কাজে লাগবে।’

২০২১ সালের সেপ্টেম্বরে টেস্টে অবসর ঘোষণার পর আর প্রথম শ্রেণির ক্রিকেট খেলেননি মঈন আলী। তবে এ সময় ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পাশাপাশি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে শিরোপা জিতেছেন মঈন।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার পাশাপাশি কাউন্টিতে ফিরেছেন ওয়ারউইকশায়ারের জার্সিতে। প্রায় এক বছর আগে ম্যাককালাম কোচ হয়ে এসে ‘বেজবল’ ক্রিকেট নিয়ে জুটি বাঁধেন ইংল্যান্ড অধিনায়ক স্টোকসের সঙ্গে। দুজনের হাত ধরে আক্রমণাত্মক মানসিকতার ক্রিকেট খেলে এর মধ্যে সফলও হয়েছে ইংল্যান্ড দল। ম্যাককালাম কোচ হয়ে আসার পর মঈন বলেছিলেন, এই নতুন নেতৃত্বদের অধীন খেলার ইচ্ছা আছে তাঁর। গত ডিসেম্বরে ইংল্যান্ড দলের পাকিস্তান সফরেই টেস্ট দলে ফেরার সিদ্ধান্ত নেওয়ার কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন মঈন আলী। কিন্তু পরিবার ছেড়ে অনেক দিন বাইরে থাকতে হবে, এই ভাবনায় তখন আর তাঁর ফেরা হয়নি।

১৬ জুন এজবাস্টনে অ্যাশেজের প্রথম টেস্টের আগে বার্মিংহামে তিন দিন অনুশীলন করবে ইংল্যান্ড। এবার অ্যাশেজের প্রথম টেস্টে ইংল্যান্ডের একাদশে সুযোগ পেলে ৮ নম্বরে ব্যাট করতে পারেন এই অলরাউন্ডার।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল