রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

বিশ্বকাপের খসড়া সূচি প্রকাশ, বাংলাদেশ-ভারত ম্যাচ পুনেতে

সোমবার, জুন ১২, ২০২৩
বিশ্বকাপের খসড়া সূচি প্রকাশ, বাংলাদেশ-ভারত ম্যাচ পুনেতে

স্পোর্টস ডেস্ক:

ভারতের মাটিতে আসছে অক্টোবর থেকে শুরু হবার কথা আইসিসির মেগা ইভেন্ট ক্রিকেট বিশ্বকাপ। আসন্ন এ ওডিআই বিশ্বকাপের সূচি নিয়ে অপেক্ষায় আছে অংশগ্রহণকারী দলগুলো থেকে শুরু করে ক্রিকেট ভক্তরা। কিন্তু এখনো আনুষ্ঠানিক ভাবে সূচি প্রকাশ করেনি আয়োজক দেশ ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। আইপিএলের পর সূচি চূড়ান্ত করার কথা থাকলেও তা হয়নি। তবে এরই মধ্যে প্রকাশ পেয়েছে জনপ্রিয় এ আসরের খসড়া সূচি।

বিসিসিআই বিশ্বকাপ আয়োজনের জন্য প্রাথমিকভাবে একটি সূচি চূড়ান্ত করে আইসিসির কাছে পাঠিয়েছে। বিশ্বক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা এ সূচি পাঠিয়ে দিয়েছে অংশগ্রহণকারী দেশগুলোর ক্রিকেট বোর্ডের কাছে। এ সপ্তাহেই আইসিসির সভায় সূচি চড়ান্ত করা হবে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকিনফোর এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া যায়।

খসড়া সূচি অনুযায়ী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত সময়ের মধ্যে আয়োজিত হবে বিশ্বকাপ। ৫ অক্টোবর উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। আর স্বাগতিক ভারতের প্রথম ম্যাচ হবে ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে।

ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি ১৯ অক্টোবর মহারাষ্ট্রের পুনেতে হলেও পাকিস্তানের সাথে ম্যাচটি কলকাতার ইডেন গার্ডেন্সে ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে। খসড়া সূচি অনুযায়ী অন্যান্য দেশগুলো খেলতে সম্মতি জানালে এ সপ্তাহেই চূড়ান্ত হবে সূচি। উল্লেখ্য, আগামীকাল দক্ষিণ আফ্রিকায় আইসিসির একটি সভা অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

এদিকে বিশ্বকাপে পাকিস্তান আহমেদাবাদে ম্যাচ খেলতে আপত্তি জানালেও ভারতের বিপক্ষে তাদের ম্যাচটি রাখা হয়েছে এ ভেন্যুইতেই। নিরাপত্তার অজুহাতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আপত্তি জানিয়েছিল তারা। এদিকে নব নির্মিত এ স্টেডিয়ামের বসে একসাথে ১ লাখ মানুষ খেলা উপভোগ করতে পারে। তাই ব্লকবাস্টার এ ম্যাচটি রাখা হয়েছে এ ভেন্যুতেই। এশিয়া কাপ নিয়ে বিসিসিআই এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমঝোতায় এমন সিদ্ধান্ত এসেছে বলে ধারণা করা হচ্ছে।

গতবারের বিশ্বকাপের মত এবারও এই মেগাইভেন্টে অংশ নেবে দশটি দল। প্রতিটি দল নিজেদের সাথে একটি করে ম্যাচ খেলবে গ্রুপ পর্বে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল