সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নৌকার আদলে ফুটওভার ব্রিজ হচ্ছে মেরুল বাড্ডায়

বুধবার, জুন ১৪, ২০২৩
নৌকার আদলে ফুটওভার ব্রিজ হচ্ছে মেরুল বাড্ডায়

নিজস্ব প্রতিবেদক:

প্রায় চার কোটি টাকা ব্যয়ে আফতাব নগর-মেরুল বাড্ডায় সড়কে ফুট ওভার ব্রিজ নির্মাণ করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এই ফুটওভার ব্রিজটি নৌকার আদলে নির্মাণ করা হবে, এতে থাকবে দুইটি চলন্ত সিঁড়ি।

বুধবার (১৪ জুন) আফতাবনগর-মেরুল প্রধান সড়কে ফুটওভার ব্রিজটি নির্মাণের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এর আগে ফুটওভার ব্রিজের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে অডিটোরিয়ামে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। 

আতিকুল ইসলাম বলেন, নিরাপদে পথচারী পারাপারের লক্ষ্যে ইষ্ট ওয়েষ্ট বিশ্ববিদ্যালয় সামনে প্রায় চার কোটি টাকা ব্যয়ে একটি নতুন ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ শুরু হচ্ছে। ওই ফুটওভার ব্রিজে ২টি এস্কেলেটর থাকবে। ফুটওভার ব্রীজটির নির্মাণ কাজ সম্পন্ন হলে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা নিরাপদে রাস্তা পারাপার হতে পারবে। এছাড়াও রামপুরা, বনশ্রী, আফতাবনগর, মেরুল বাড্ডা, হাতিরঝিল এলাকায় যাতায়াতকারী পথচারীরা নিরাপদে রাস্তা পারাপারের সুযোগ পাবেন।

এসময় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির মুখ্য উপদেষ্টা, বোর্ড অব ডিরেক্টরস প্রফেসর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এই ফুটওভারব্রিজটির আফতাব নগর-মেরুল ফুটওভার ব্রিজ নামকরণ না করে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামনের এই ফুট ওভার ব্রিজটির নাম ইস্ট ওয়েস্ট ফুটওভার ব্রিজ নামকরণের অনুরোধ জানান।

অনুরোধের পরিপ্রেক্ষিতে মেয়র আতিকুল ইসলাম এই ফুটওভার ব্রিজের নামকরণ ইস্ট ওয়েস্ট করার ঘোষণা দেন। সেই সঙ্গে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় যেন এটির রক্ষণাবেক্ষণ এবং সঠিকভাবে পরিচালনা করে সেই নির্দেশনা দেন।

আতিকুল ইসলাম বলেন, আমি আমাদের ডিএনসিসির প্রকৌশলীদের নির্দেশনা দিয়েছি এই ফুটওভার ব্রিজটি যেন দেখতে সবচেয়ে সুন্দর হয়, দৃষ্টি নন্দন হয়। নানান কারণে এটি নির্মাণ কাজ পিছিয়ে গিয়েছিল। তবে এখন আমি নির্দেশনা দিয়েছি যেন অতিদ্রুত সময়ে যেন এটির কাজ শেষ হয়। সর্বোচ্চ ৬ মাসের মধ্যে আগামী বছরের শুরুতে যেন আমরা এটি চলাচলের জন্য উদ্বোধন করতে পারি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল