রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

টাইগারদের বোলিং তোপে ১৪৬ রানে অলআউট আফগানিস্তান

বৃহস্পতিবার, জুন ১৫, ২০২৩
টাইগারদের বোলিং তোপে ১৪৬ রানে অলআউট আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক:

মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে আজ দ্বিতীয় দিনের শুরুতে স্কোরবোর্ডে মাত্র ২০ রান যোগ করতে পারে বাংলাদেশ। ফলে ৩৮২ রানে প্রথম ইনিংস শেষ হয় টাইগারদের। তবে বোলারদের দাপটে প্রথম সেশনেই তিন আফগান ব্যাটারকে ফিরিয়েছে তারা। মধ্যাহ্নবিরতির পর নাসির জামাল ও আফসার জাজাইয়ের জুটি সফরকারীদের আশা দেখালেও মিরাজের ব্রেক থ্রুতে ম্যাচে ফেরে টাইগাররা। এরপর ইবাদত-তাইজুলদের দক্ষতায় বাকি উইকেটগুলো দ্রুত তুলে নিলে ১৪৬ রানেই থেমে যায় আফগানিস্তানের ইনিংস।  

প্রথম সেশনে দশ ওভারেই তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় আফগানিস্তান। বাংলাদেশের চেয়ে ৩৪৭ রানে পিছিয়ে থেকে মধ্যাহ্নবিরতির পর ম্যাচে ফেরার চেষ্টায় নামে তারা। তবে সে চেষ্টায় সামিল হতে পারেন নি আফগান অধিনায়ক হাসমত উল্লাহ শাহিদী। দলীয় ৫৩ রানে আজ শরীফুলের দ্বিতীয় শিকার হয়ে ৯ রান করেই ফিরে যেতে হয় তাকে।

এরপর আফসার জাযাই এর সাথে ৬৫ রানের এক জুটি গড়ে তুলেন নাসির জামাল। এ জুটি গড়ার পথে অবশ্য দুইবার জীবন ফিরে পেয়েছেন আফসার। দুই অঙ্কের স্কোর ছোয়ার আগেই মিরাজ ক্যাচ হাতে না রাখতে পারায় প্রথমবার জীবন পান তিনি। এরপর করেছেন আফাগানদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৩৬ রান। মধ্যাহ্নবিরতির পর নাসিরের সাথে তার জুটিতে ম্যাচে ফেরার আশা দেখছিল আফগানিস্তান।

মধ্যাহ্নবিরতির পরে বাংলাদেশের প্রথম ব্রেক থ্রু এনে দেন মিরাজ। তার বলে এলবিডব্লিউর ফাঁদে পরে আউট হন নাসির। আফসারের সাথে জুটিতে তিনি ৬ চারে ৪৩ বলে করেন ৩৫ রান। এরপরের ওভারে ইবাদতের তৃতীয় শিকার হয়ে ফিরে যান আফসারও, করেছেন ৪০ রান। বড় রানের জুটি গড়া এ দুই ব্যাটারকে ফিরিয়ে স্বস্তিতে টাইগাররা। এ জুটিই এতক্ষণ আশা দেখাচ্ছিল আফগানদের। এরপর আমির হামজাকেও ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট পূরণ করেন ইবাদত।

দলীয় ১১৬ রানে আফসার সাজঘরে ফিরলে আর বেশিদূর এগোতে পারেন নি আফগান লোয়ার অর্ডার ব্যাটাররা। আর মাত্র ৩০ রান স্কোরবোর্ডে যোগ করতেই অল আউট হয় তারা। ফলে ২৩৬ রানের বড় লিড পেয়েছে বাংলাদেশ। এদিকে আফগানিস্তান ফলো অনে পড়লেও আফগানদের আবার ব্যাটিং পাঠায় নি টাইগাররা।  

এর আগে, আফগানদের হয়ে ব্যাটিং ইনিংসের সূচনা করেন ইব্রাহিম জাদরান এবং আব্দুল মালিক। দ্বিতীয় ওভারের শেষ বলে শরীফুলের বলে কট বিহাইন্ড হতে পারতেন জাদরান। কিন্তু ক্যাচটি নিতে ব্যর্থ হন অধিনায়ক ও উইকেট রক্ষক লিটন দাস। এরপর নিজের ওভারে একটি রান আউটের সুযোগও মিস করেন তাসকিন আহমেদ।

দুই আফগান ওপেনারকে দ্রুতই ফিরিয়েছেন টাইগার বোলাররা। প্রথম বার জীবন ফিরে পাওয়া শরীফুলের বলেই আউট হন জাদরান। এবার আর ক্যাচ নিতেও ভুল করেন নি লিটন। এরপর ইবাদতের বলে সাজঘরে ফিরেন আরেক ওপেনার আব্দুল মালিক।জাদরান ৬ এবং মালিক করেন ১৭ রান। প্রথম সেশন শেষ করার আগে রহমত শাহকেও ফিরিয়ে তিন উইকেটের স্বস্তি নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ।

 এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল