সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ভারত এসে ক্ষমতায় বসাবে, আ.লীগ বিশ্বাস করে না: কাদের

মঙ্গলবার, জুন ২০, ২০২৩
ভারত এসে ক্ষমতায় বসাবে, আ.লীগ বিশ্বাস করে না: কাদের

নিজস্ব প্রতিবেদক:

ভারত এসে ক্ষমতায় বসিয়ে দেবে, আওয়ামী লীগ তা বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২০ জুন) রাজধানীর গেন্ডারিয়ার ইসকন মন্দিরে শ্ৰী শ্ৰী জগন্নাথদেবের রথযাত্ৰা উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্ৰধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু। তারা আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে এমন উদ্ভট চিন্তা করার কোনো কারণ নেই।

সেতুমন্ত্রী বলেন, মোদি যুক্তরাষ্ট্রের সফরে যাচ্ছেন, এর সঙ্গে বাংলাদেশের নির্বাচনের কী সম্পর্ক আছে আমি জানি না। তারা কী বিষয়ে কথা বলবেন সেটা আমাদের জানার কথা না। তাদের সেই আলোচনা বাংলাদেশ বিষয় আছে কি না সেটা তারা জানেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের গণতন্ত্র, আমাদের কোনো নির্বাচনে ভারত হস্তক্ষেপ করেছে কি না আমার জানা নেই। তারা আমাদের নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন করেছে কি না তাও আমাদের জানা নেই। তারা একটা স্বাধীন ও গণতান্ত্রিক দেশ, আমরাও গণতান্ত্রিক দেশ। পৃথিবীতে এমন কিছু দেশ আছে যাদের নির্বাচন নিয়ে প্রশ্ন রয়েছে তারা কি আমাদের সুষ্ঠু নির্বাচনের সবক দেবে। আমরা তাদের ভিসানীতিতে চিন্তিত নয়। আমাদের চিন্তার বিষয় সংবিধান অনুযায়ী নির্বাচন।

বিএনপির কাছে সুষ্ঠু নির্বাচন মানে আওয়ামী লীগের পরাজয় এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ পরাজিত হলে তাদের কাছে নির্বাচন সুষ্ঠু হবে। নির্বাচনে হেরে আওয়ামী লীগকে প্রমাণ দিতে হবে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, যতো সংশয় থাকুক না কেন নির্বাচন এদেশ অবাধ ও সুষ্ঠু হবে। কারও কথায়, দেখানো রূপরেখা, অন্য কোনো শক্তি নির্বাচনে প্রভাবিত করতে পারবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী সময় অনুযায়ী।

‘কাজেই নির্বাচনকে কেন্দ্র করে কারও কারও মধ্যে আশঙ্কা কাজ করে। আমি একটা কথা বলতে চাই, আমাদের দেশে নির্বাচন অতীতে দেখেছি, যতবারই নির্বাচনকে সামনে রেখে আশঙ্কা ততই আলো ঝলমল সকাল ঘনিয়ে আসে। আমাদের রাজনীতিতে এটা ঘটতে পারে, ঘটবে না এতো হতাশাবাদী আমি নই।’-যোগ করেন সেতুমন্ত্রী।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল