সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়

শুক্রবার, জুন ২৩, ২০২৩
আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়

নিজস্ব প্রতিনিধি:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনা বলেছেন, জন্মলগ্ন থেকে মানুষের অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ, এনেছে স্বাধীনতার বিজয়। ৭৫’র পর স্বাধীনতার চেতনা ধুলিস্যাৎ করেছে অবৈধ সামরিক সরকার, আওয়ামী লীগ তা ফিরিয়ে এনেছে। আওয়ামী লীগ দেশকে বিশ্বে মর্যাদার আসনে আসীন করেছে। পূরণ করেছে মানুষের অধিকার।

শুক্রবার (২৩ জুন) সকালে দলের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, অবৈধভাবে যারা সংবিধান লঙ্ঘন করে ক্ষমতায় এসেছিল, তারা এদেশের স্বাধীনতার চেতনাকে ধুলিস্যাৎ করেছিল। আওয়ামী লীগ যখন সরকারে এসেছে, তখনই দেশের মানুষের ভাগ্যে পরিবর্তন এসেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়, আজকে এটা প্রমাণিত সত্য। ২০০৮ এর নির্বাচনে জনগণ ভোট দিয়েছিল, আমরা সরকার গঠন করেছি। ২০১৪ সালের নির্বাচনে বাংলাদেশের জনগণ নৌকায় ভোট দিয়ে আবারও আমাদের ক্ষমতায় আনে। ২০১৮ নির্বাচনে জনগণ নৌকায় ভোট দিয়ে আমাদের পুনরায় জয়যুক্ত করে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছে। জাতির পিতার নেতৃত্বে আওয়ামী লীগ দেশ স্বাধীন করেছে। বিজয় অর্জন করছে মুক্তিযুদ্ধে।

তিনি একুশে আগস্ট গ্রেনেড হামলায় আইভি রহমানসহ যারা জীবন দিয়েছে, ২০০১ সালে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের হাতে যারা হতাহত হয়েছে, বিএনপি-জামাতের অগ্নিসন্ত্রাসে যারা শহীদ হয়েছে তাদের সবার প্রতি শ্রদ্ধা জানান। বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা ভাসানীর প্রতিও তিনি শ্রদ্ধা জানান।

শেখ হাসিনা বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে আজকে সারা বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশ পরিচিতি লাভ করেছে। বাংলাদেশ আজকের উন্নয়নশীল মর্যাদা পেয়েছে। আওয়ামী লীগ সরকারে থাকলে দেশ উন্নয়নের পথে থাকবে। অবৈধভাবে ক্ষমতা দখলকারী, সন্ত্রাসী দল বিএনপি-জামায়াতসহ যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে না, তারা দেশকে ধ্বংস করতে চায়।

তিনি বলেন, আওয়ামী লীগ মানুষের কল্যাণের কথা চিন্তা করে। জাতির পিতার আদর্শ ধারণ করে বাংলাদেশ এগিয়ে যাবে। বাংলাদেশ সারা বিশ্বে যে মর্যাদার আসন অর্জন করেছে, সে অর্জন ধরে রেখেই আরও উন্নত-সমৃদ্ধ হবে, সেটাই আমার প্রতিজ্ঞা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল